Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-৩০-২০১৬

ঈদে শপিং মলের দুষ্ট কৌশলে ফাঁসবেন না যেন!

আফসানা সুমী


ঈদে শপিং মলের দুষ্ট কৌশলে ফাঁসবেন না যেন!

ঈদে কেনাকাটা তো করতেই হবে। নতুন জামা, নতুন জুতো না হলে যেন ঈদ হয় না। বয়স যতই হোক নতুনের এই আনন্দ ছুঁয়ে যায় সবাইকে। শপিং মলগুলোও এই ফাঁকেই করে নেয় সর্বোচ্চ ব্যবসা। আপনার পকেট খালি করতে তারা নানান ফাঁদ পাতে। একটু সচেতন না হলে আপনি কিন্তু কিনবেন না হয়তো কিছুই, কিন্তু ব্যয় হয়ে যাবে সব টাকা। জেনে নিন শপিং মলের কৌশলগুলো আর সাবধান হোন ঈদ কেনাকাটায়।
 
ডিস্কাউন্ট
একটা ডিস্কাউন্ট বিলবোর্ড দেখলেই চোখ চকচক করে ওঠে আমাদের। একটা বড় বোল্ড 'Sale' বিলবোর্ড আমাদের কিনতে অর্থাৎ খরচ করতে উৎসাহী করে। ব্রান্ড শপ গুলো শুধু বড় বিলবোর্ডে Sale লিখেই ক্ষান্ত হয় না, তারা একটি সময় সীমা দিয়ে দেয়, যা আমাদের মনে একটা উদ্বেগ তৈরি করে যে হয়তো আমাদের পছন্দের জিনিসটি এখনই না কিনলে শেষ হয়ে যাবে। আসলে তারা এই ডিস্কাউন্টের নাম করে বিক্রী করে নিজেদের সেই পণ্যগুলো যেগুলো ভালো মার্কেট পায় নি।
 
কৌশলী রঙ
রঙ আপনার খরচকে প্রভাবিত করে। লাল, হলুদ, কমলা রঙ এর আলো স্টোরের প্রতি ক্রতার আকর্ষণ বাড়ায়। কিন্তু ভেতরে প্রবেশের পর নীল সবুজের মত ঠান্ডা রঙ গুলো চোখে আরাম দেয় এবং কেনা কাটায় উৎসাহী করে।
 
প্রচারণা
এই ঈদে ট্রেণ্ড কি? কোন ধরনের কাট চলছে কামিজে অথবা কোন স্টাইলের জুতো এ যুগে সবচেয়ে স্মার্ট? আপনি এই প্রশ্নগুলোর উত্তর জানতে পারেন পত্রিকায়, টিভি শো তে। আসলে চলতি ট্রেন্ডের এই প্রচারণা করে ফ্যাশন হাউজগুলো। তারা যে নকশা বা যে ট্রেন্ড বাজারে আনে সেটিকেই বার বার 'চলতি', 'আধুনিক', 'এই সময়ের' - এসব বলে প্রচার করে ক্রেতার মস্তিষ্কে সেট করে দেয়। ক্রেতাও তখন সেই পণ্যই বাজারে খোজে। আপনি যে একই সময়ে সবাইকে একইরকম চশমার ফ্রেম ব্যবহার করতে দেখেন, একই রকম লম্বা কামিজ পড়তে দেখেন এইসবই আসলে ফ্যাশন হাউজগুলোর কৌশলে ঘটে।
 
মিষ্টি সুরের যাদু
গবেষণায় দেখা গেছে দ্রুততম সঙ্গীত মানুষের মধ্যে মানসিক তাড়া তৈরি করে। আর শান্ত ধীর মিউজিক তাকে দীর্ঘ সময় কাঁটাতে বাধ্য করে। খেয়াল করে দেখুন, শোরুমগুলোতে একটা ঠান্ডা মিউজিক চালিয়ে রাখা হয়। এটি আমাদের মস্তিষ্ককে আরাম দেয়, আমরা এক জায়গায় বেশিক্ষণ থাকি, দেখি এবং কিনে ফেলি যা কেনার কথা নয়!
 
আত্মবিশ্বাসী বিক্রেতা
আমরা কেনাকাটা করতে গেলে খুবই দোটানায় থাকি। কোনটা কিনব, কোনটা কিনব না, মানাবে কিনা এসব নানান চিন্তায় আমরা কিন্তু শেষমেষ দোকানীর উপরেই ভরসা করি। আমাদের এই অবস্থার সুযোগ কিন্তু ছেড়ে দেন না বিক্রেতা। আপনি যাই হাতে নিন না কেন তাই সে সুন্দর বলে। আর কোনভাবে যদি আপনার পছন্দ সে বুঝতে পারে তাহলে তো আর রক্ষা নেই! সেই জিনিস নিয়েই বাড়ি ফিরতে হবে আপনাকে।

আর/১৭:০৪/৩০ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে