Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.4/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-৩০-২০১৬

ক্যালগেরিতে ইফতার, কোরআন ও আজান প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ 

ক্যালগেরিতে ইফতার, কোরআন ও আজান প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ 

ক্যালগেরি, ৩০ জুন- ক্যালগেরির বায়তুল মোকাররম মসজিদের (বায়তুল মোকাররম ইসলামিক সেন্টার অব ক্যালগেরি—বিএমআইসিসি) উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে কোরআন তিলাওয়াত, আজান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও ইফতার পার্টি। ক্যালগেরির নর্থ ইস্টের জেনেসিস সেন্টারে সম্প্রতি এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্যালগেরিপ্রবাসী বাংলাদেশি কমিউনিটির ব্যাপক মানুষের অংশগ্রহণে কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর কোরআন ও আজান প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। গ্রেড ওয়ান থেকে টুয়েলভ পর্যন্ত মোট চারটি গ্রুপে তিনজন করে বিজয়ীকে (প্রথম, দ্বিতীয় ও তৃতীয়) পুরস্কার হিসেবে দেওয়া হয় ক্রেস্ট ও সার্টিফিকেট। এ ছাড়া সকল অংশগ্রহণকারীকে সার্টিফিকেট প্রদান করা হয়। বড়দের একটি গ্রুপে আজান প্রতিযোগিতায় বিজয়ীদেরও ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন বিশেষ অতিথি ও বিএমআইসিসি বোর্ডের সদস্যরা।

উল্লেখ্য, ৪ জুন শনিবার দুপুরে বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয় শিশু-কিশোরদের বার্ষিক কোরআন ও আজান প্রতিযোগিতা।

বিশেষ অতিথি ও বক্তা ফোর্ট ম্যাকমারি, মসজিদের ইমাম মাওলানা মাকসুদ প্রস্তাবিত বায়তুল মোকাররম মসজিদ নির্মাণের অংশ হিসেবে কোরআন ও হাদিসের আলোকে দান তথা সাদকা সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেন ও অর্থ সংগ্রহ করেন। এরপর শুরু হয় ইফতার। মাগরিবের নামাজ শেষে ডিনারের মাধ্যমে শেষ হয় চমৎকার এই আয়োজনটি।

শিশুদের কোরআন পড়তে, বুঝতে ও চর্চা করতে শেখার আগ্রহ সৃষ্টির লক্ষ্যে বিএমআইসিসি ক্যালগেরিতে গত কয়েক বছর বছর ধরে প্রতি বছর কোরআন তিলাওয়াত, আজান প্রতিযোগিতা ও প্রতিভার স্বীকৃতি প্রদান করে যাচ্ছে। এই উদ্যোগ কমিউনিটিতে ব্যাপক প্রশংসিত হয়েছে।

ক্যালগেরিতে আমাদের ও আমাদের উত্তর প্রজন্মের ইসলাম চর্চার কেন্দ্র একটি মসজিদ নির্মাণে মুক্ত হস্তে দান ও সবাইকে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে এগিয়ে আসার আহ্বানসহ বিএমআইসিসি সবার কাছে দোয়া কামনা করেছে।

এ আর/১০:০৩/৩০জুন

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে