Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৮-২০১৬

ব্যাংকিং খাত দিনকে দিন বিকশিত হচ্ছে : প্রধানমন্ত্রী

ব্যাংকিং খাত দিনকে দিন বিকশিত হচ্ছে : প্রধানমন্ত্রী

ঢাকা,২৮জুন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে দেশের ব্যাংকিং খাতও দিনকে দিন বিকশিত হচ্ছে।... দেশের জনগণও এখন ব্যাংকিং খাতের সেবা গ্রহণে আগ্রহী হয়ে উঠছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার বিকেলে গণভবনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণকালে এ কথা বলেন।

নিজ নিজ ব্যাংকের পক্ষে চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তওফিক-ই-এলাহী চৌধুরী ও বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষে প্রধানমন্ত্রীর হাতে ত্রাণের চেক তুলে দেন। বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ১০ টাকার বিনিময়ে কৃষকদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ দেওয়ার ক্ষেত্রে তাঁর সরকারের উদ্যোগের কথা তুলে ধরে বলেন, এ ক্ষেত্রে সরকার ভর্তুকিও দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী এ সময়  ’৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর পরই তাঁর সরকারের বেসরকারি খাতকে উন্মুক্ত করে দেওয়ার প্রসঙ্গও উল্লেখ করেন।

আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন ব্যবসায়ীবান্ধব পদক্ষেপের জন্য দেশের ব্যবসায়ী সম্প্রদায় আরো সুন্দরভাবে তাদের ব্যবসা-বাণিজ্য চালিয়ে যেতে সমর্থ হবেন বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী ব্যাংক এবং জ্বালানি মন্ত্রণালয়কে তাঁর ত্রাণ হতবিলে অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই টাকা শুধু দরিদ্র জনগণের মাঝেই বিতরণ করা হবে না, এই অর্থ দিয়ে অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থী তাদের লেখাপড়ার খরচও চালিয়ে নিতে পারবে।

অসচ্ছল শিল্পী-সাহিত্যিক-কবিদের জরুরি প্রয়োজনেও এই অর্থ ব্যয় করা হবে বলে প্রধানমন্ত্র্রী জানান।

এ  আর/১৪:০৪/ ২৮জুন

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে