Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৮-২০১৬

বিএনপি নেতা কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র  

বিএনপি নেতা কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র

 

ঢাকা,২৮জুন- ইতালির নাগরিক সিজার তাবেলা (৫১) হত্যা মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে। আজ সোমবার আদালতে অভিযোগপত্রটি জমা দেওয়া হয় বলে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তর) উপকমিশনার শেখ নাজমুল আলম নিশ্চিত করেছেন।

নাজমুল আলম প্রথম আলোকে বলেন, পূর্ণাঙ্গ নাম ঠিকানা না পাওয়ায় অভিযোগপত্র থেকে সোহেল আহম্মেদ ওরফে ভাঙারি সোহেলের নাম বাদ দেওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তাঁর পূর্ণাঙ্গ নাম ঠিকানা পাওয়া গেছে। তাই তাকে অভিযোগপত্রে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখ করা অন্য আসামিরা হলেন, কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন। এদের মধ্যে সোহেল ছাড়া অন্য সবাই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সাত আসামির মধ্যে তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত ইতিমধ্যেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিন ও এই চারজন কারাগারে আছেন। কাইয়ুম ও ভাঙারি সোহেল পলাতক।

তবে সোহেলের পরিবারের অভিযোগ, গোয়েন্দা পুলিশ পরিচয়ে গত অক্টোবরে সোহেলকে মধ্য বাড্ডা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর আর সোহেলের কোনো সন্ধান পাওয়া যায়নি।

গত বছরের ২৮ সেপ্টেম্বর গুলশান এলাকায় সিজার তাবেলাকে গুলি করে হত্যা করা হয়। এরপর ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করে বিবৃতি দেয় বলে যুক্তরাষ্ট্র ভিত্তিক এক ওয়েবসাইট দাবি করা হয়। কিন্তু গোয়েন্দা পুলিশের দাবি, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে কাইয়ুমের পরিকল্পনা ও অর্থায়নে সিজার তাবেলাকে হত্যা করা হয়। পরিকল্পনা বাস্তবায়নে ছিলেন মতিন। মতিন অন্যদের ভাড়া করেন। 

এ  আর/১০:০৬/ ২৮জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে