Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৮-২০১৬

চ্যাম্পিয়ন স্পেনের বিদায়, কোয়ার্টারে ইতালি  

চ্যাম্পিয়ন স্পেনের বিদায়, কোয়ার্টারে ইতালি

 

রোম,২৮জুন- ২০০৮, ২০১২- টানা দুটি ইউরো শিরোপা। মাঝে ২০১০ বিশ্বকাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন। সব মিলিয়ে টানা তিনটি শিরোপা জেতা স্পেন যেন উড়ছিল। তবে স্প্যানিশদের ধার কমে যায় গত ব্রাজিল বিশ্বকাপে, ২০১৪ সালে। যেখানে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বস্ক শিবির। তারই ধারাবাহিকতায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে চলমান ইউরোতেও ধূসর স্প্যানিশদের চেহারা। গ্রুপ পর্ব টপকালেও নক আউট পর্বেই বিদায় ঘন্টা বাজল ইনিয়েস্তা-পিকেদের। সোমবার রাতে ইতালির কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে গত দুই আসরের চ্যাম্পিয়নরা।   

ইতালি কী প্রতিশোধটাই নিল। গত আসরের রানার্স আপ ইতালি। ফাইনালে এই স্পেনের কাছে ইতালি হেরেছিল যাচ্ছেতাই ভাবে। হারের ব্যবধান ছিল ৪-০। চার বছর পর শেষ ষোলোতে বাগে পেয়ে স্পেনকে ধরাশায়ীই করল অ্যান্টোনি কন্তে বাহিনী। সেই সঙ্গে নিশ্চিত হলো তাদের কোয়ার্টার ফাইনালের খেলাও। এমন আনন্দের সঙ্গে অবশ্য আগাম শঙ্কাও কাজ করছে। কারণে শেষ আটে ইতালিকে মোকাবেলা করতে হবে শক্তিশালী জার্মানিকে।

স্তাদে দে ফ্রান্সে দুই দলের লড়াইটা হয়েছে বেশ চিত্তাকর্ষক। কখনো স্পেন, কখনো ইতালি সাজিয়েছে তাদের আক্রমণ। শেষ হাসি ইতালির। ৩৩ মিনিটে ইতালিকে লিড এনে দেন ডিফেন্ডার জর্জিও কিয়েলিনি। ইমানুয়েল গিয়াচ্চিরিনির পাসে দুরুহ চেষ্টায় বল জালে জড়ান তিনি। উল্লাসে ফেটে পড়ে ইতালিয়ান শিবির।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া ছিল স্পেন। শেষের দিকে প্রতিনিয়ত আক্রমণ করে গেছে স্প্যানিশ আক্রমণভাগ। কখনো ইনিয়েস্তা, কখনো পিকে, কখনো বা রামোসের হেড। কিন্তু ফলাফল শূন্য। গোলপোস্টে বাধার দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন ইতালির গোলরক্ষক অধিনায়ক জিয়ানলুইজি বুফন। তার দক্ষতায় গোল হজম করা থেকে বেচে যায় ইতালি।

অবশ্য স্পেন গোলরক্ষক ডেভিড ডে গেয়াও পরিশ্রম করেছেন অনেক। না হলে স্পেনের হারের ব্যবধান আরও বাড়তে পারত। শেষ দিকে আক্রমণে গিয়েও গোল পায়নি স্পেন, উল্টো অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল হজম করে পরাজয় ত্বরান্বিত করে ভিসেন্তে দেল বস্ক শিবির। কাউন্টার অ্যাটাকে হাফ ভলিতে স্পেনের জাল কাপান গ্রাজিয়ানো পেল্লে। শেষ অবধি ২-০ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

এ  আর/০৯:৪১/ ২৮

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে