Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-২৮-২০১৬

রিকশা চালিয়ে মায়ের ঈদের পোশাক কিনবেন রফিকুল!

রিকশা চালিয়ে মায়ের ঈদের পোশাক কিনবেন রফিকুল!

ঢাকা, ২৮ জুন- পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীতে বেড়েছে মৌসুমী রিকশা চালক। বাড়তি আয়ের জন্য ঈদের সময় দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীতে রিকশা চালাতে এসেছে অনেক শ্রমিক।

এসব শ্রমিকরা কৃষিসহ গ্রামের বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছে। সেই কাজের ফাঁকে অল্প দিনে বেশি আয়ের আশায় ঈদের আগে রাজধানীতে এসে রিকশা চালাচ্ছে। এর ফলে রাজধানীর নিউমার্কেট, ধানমন্ডি কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকায় রিকশার আনাগোনা বেশি দেখা যাচ্ছে।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর মার্কেট কেন্দ্রিক এলাকাগুলোর ভিআইপি সড়কেও অবাধে চলাচল করছে রিকশা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত রিকশা চালিয়ে এক-দুই হাজার টাকা আয় করছে মৌসুমী রিকশা চালকরা।

গাইবান্ধা থেকে আসা রিকশা চালক মোহাম্মদ মালেক হোসেন জানান, তিনি মূলত গ্রামে কৃষি কাজ করেন। ঈদের আগে ও পরের ৭ দিন রিকশা চালিয়ে অতিরিক্ত অর্থ আয়ের জন্য তিনি তার বাড়ির পাশের একজনের সঙ্গে ঢাকায় এসছেন। এবং রিকশা চালাচ্ছেন। দৈনিক তিনি ১২০০-১৫০০ টাকা আয় করেন।

তিনি আরও বলেন, আমি নতুন এসেছি। বেশি জায়গা আমার চেনা জানা নেই। তাই বেশি আয় করতে পারি না। তবে আমাকে যে নিয়ে এসেছে ও আমার থেকে অনেক বেশি আয় করে। কারণ ও সব সময়ই ঢাকায় রিকশা চালায়।
মৌসুমী রিকশা চালক রফিবুল ইসলাম বলেন, ‘ভাই আসলে সব আমি সময় রিকশা চালাই না। আমি গ্রামেই বাবা মায়ের সঙ্গে থাকি। কলেজে লেখাপড়া করি। আমরা খুব গরীব। বাবা কোন মতে সংসার চালান। তাই ঈদের আগে আমি ঢাকায় এসে রিকশা চালাচ্ছি। কয়েকদিন আগে আমি গ্রাম থেকে এসেছি। ১৫দিন থাকবো। এ ক’দিনে আমি ১৫০০০ টাকায় আয় করতে পারবো এবং তা দিয়ে মা-বাবা, এবং ছোট ভাই বোনদের জন্য পোশাক কিনে নিয়ে বাড়ি যাবো। আর বাকি টাকা দিয়ে খাতা কলম কিনতে পারবো।’

আর/১০:৩৪/২৭ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে