Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৭-২০১৬

ফেইসবুকে আরেক গুগল কর্মী

ফেইসবুকে আরেক গুগল কর্মী

সম্প্রতি গুগলের "ফাইবার" নামের উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট প্রকল্পের সহ-প্রতিষ্ঠাতা কেভিন লো-কে ফেইসবুকের ইন্টারনেট সংযোগ দলের জন্য নিয়োগ দিয়েছে মার্কিন সামজিক যোগাযোগের মাধ্যম এই প্রতিষ্ঠানটি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস) জানিয়েছে, অবকাঠামো সংযোগ ও বিনিয়োগ পরিচালক হিসেবে কেভিন লো-কে নিয়োগ দিয়েছে ফেইসবুক। তার নেতৃত্বে বিভিন্ন অংশীদারীত্ব প্রকল্প, যেমন “টেরাগ্রাফ”-এর সঙ্গে শহুরে এলাকায় ওয়াই-ফাই সুবিধা বাড়ানো এবং মাইক্রোসফটের সঙ্গে ফাইবার অপটিক কেবল তৈরির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

লো ফেইসবুক পেইজে তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি চার কোটিরও বেশি উচ্চ-গতির ইন্টারনেট সেবা ব্যবহারে বঞ্চিত মানুষের জন্য কাজ করে তাদের অবস্থার পরিবর্তন ঘটাতে চান। “আমি তারহীন প্রযুক্তি এবং বাস্তুতন্ত্র নির্মাণের জন্য অংশীদারদের সঙ্গে কৌশল আর বিনিয়োগ কাঠামো নির্ধারণ করবো। এটি বৈশ্বিক সংযুক্তির উন্নয়ন ঘটাবে।”- বলেন লো।

পুরো ব্যাপারটিকে তিনি বিনামূল্যের মৌলিক চাহিদা হিসেবে দেখছেন না। বরং ফেইসবুকের এই পদক্ষেপকে ইন্টারনেটে প্রবেশাধিকারহীনদের জন্য স্বস্তা আর দ্রুততম সময়ে ইন্টারনেটে প্রবেশের উপায় হিসেবে দেখছেন তিনি।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, গুগল ফাইবারের মত সার্ভিস প্রোভাইডারে পরিণত হওয়ার কোনো পরিকল্পনা করছেনা ফেইসবুক।

লো ২০১০ সালে গুগলে যোগদান করে প্রতিষ্ঠানের ফাইবার প্রকল্প পুনরায়  প্রতিষ্ঠা করেন। এ ছাড়াও প্রতিষ্ঠানের পণ্য ব্যবসা পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি। লিংকডইন-এর দেওয়া তথ্য অনুসারে, ২০১৫ সালে প্রকল্প পুনর্গঠন এবং নতুন নামকরণের পর তিনি প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন।

এবছরের এপ্রিলে গুগলের রেজিনা ডুগান-কে নিয়োগ দেয় ফেইসবুক। বর্তমানে তিনি প্রতিষ্ঠানের উন্নত প্রযুক্তি আর বিভাজন প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছেন।

এ আর/ ১২:৪৯/২৭জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে