Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-২৬-২০১৬

‘খালেদা এই যুগের ঘষেটি বেগম’

‘খালেদা এই যুগের ঘষেটি বেগম’

ঢাকা, ২৬ জুন- খালেদা জিয়া এই যুগের ঘষেটি বেগম বলে মন্তব্য করে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জামায়াতে ইসলাম-মুসলিম লীগ-নেজামে ইসলামের খুনী, ১৯৭২ সালের ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত ছাত্রকে গুলি করে হত্যায় নেতৃত্বদানকারী শফিউল আলম প্রধান ও ১৯৭৫'র খুনীরা আজ একত্রিত হয়েছে। আর তাদের নেত্রী হয়েছে খালেদা জিয়া। সুতরাং খালেদা জিয়া এই যুগের ঘষেটি বেগম।

রোববার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এরআগে সকাল ১০টা ৫০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ আজ বিশ্বের কাছে এক চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, এই চ্যালেঞ্জ মোকাবেলায়ে যেখানে বিশ্বের বিভিন্ন দেশ আজ হিমশিম খাচ্ছে, সেখানে শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে সম্পৃক্ত করে প্রশাসনের কঠোর মনোভাব এবং সরকারের জিরো টলারেন্সের মাধ্যমে জঙ্গীবাদ দমনে কাজ করে চলেছে তা বিশ্বের কাছে সমাদৃত হয়েছে।

শাহজাহান খাঁন বলেন, বর্তমান সরকারের আমলে নৌমন্ত্রণালয় যে উন্নয়ন সাধন করেছে, তা শতবর্ষের রেকর্ড ভঙ্গ করেছে। পায়রা বন্দর হবে আরেক বিস্ময়। দক্ষিনাঞ্চলে বাংলাদেশের সর্ববৃহৎ বন্দর নির্মিত হতে যাচ্ছে। এই পায়রা বন্দর নির্মাণ করতে গিয়ে যে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি, তা আমরা দৃঢ়তার সাথে মোকাবেলা করে যাচ্ছি। ২০১৮ সালের মাধ্যমে জেটি নির্মাণ করে এখানে কাজ শুরু করা হবে।

দক্ষিনাঞ্চলের মানুষের ফেরী পারারপের কোন দুর্ভোগ নেই দাবি করে নৌমন্ত্রী বলেন, কারণ বঙ্গবন্ধু কিনেছিলেন ৮টি ফেরী। এরশাদ কিনেছিলেন ৮টি, জিয়াউর রহমান ২টি ও ১৯৯৬ সালে শেখ হাসিনা কিনেছিলেন ২টি। ৩৮ বছরে মাত্র ২০টি ফেরী ছিল সম্পদ। কিন্তু শেখ হাসিনা গত মেয়াদে আমরা ১৭টি ফেরী নির্মাণ করেছি। এখন আর ফেরী পারাপারে কোন দূর্ভোগ নেই।

ডিসেম্বরের মধ্যে কাওরাকান্দি ঘাটটি কাঠালবাড়িতে নিয়ে আসা হবে এবং সেখানে একটি বড় টার্মিনাল নির্মাণ হবে। ফলে যানজট থাকবে না বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীকে পৃথিবীর শ্রেষ্ঠ অর্থনীতিবীদ আখ্যা দিয়ে শাজাহান খান বলেন, মাত্র সাড়ে সাত বছরে বাংলাদেশের অর্থনীতিকে শেখ হাসিনা যেভাবে এগিয়ে নিয়ে গেছেন, তা পৃথিবীতে বিরল। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ শেখ হাসিনার সাহসী পদক্ষেপ সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে