Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৫-২০১৬

বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের নেতৃত্বাধীন প্যানেল জয়ী 

বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের নেতৃত্বাধীন প্যানেল জয়ী 

ঢাকা, ২৫ জুন- দেশের তথ্যপ্রযুক্তিখাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) তিন বছর মেয়াদি (২০১৬-১৯) কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে নয়টি পদের মধ্যে সাতটিতে বিজয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আনন্দ কম্পিউটারসের প্রধান নির্বাহী মোস্তাফা জব্বারের নেতৃত্বাধীন ডিজিটাল ব্রিগেড প্যানেল।

অন্যদিকে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবিরের নেতৃত্বাধীন দ্য চেঞ্জ মেকারস প্যানেল থেকে সোনিয়া বশিরসহ দুজন বিজয়ী হয়েছেন।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনের ৫ম তলায় এ নির্বাচনের ভোটগ্রহণ চলে।

নির্বাচনে ডিজিটাল ব্রিগেড প্যানেলে থেকে সাধারণ সদস্য ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন―ফারহানা এ রহমান (প্রাপ্ত ভোট ১৮৫), মোস্তাফা জব্বার (প্রাপ্ত ভোট ১৮১), এম রাশিদুল হাসান (প্রাপ্ত ভোট ১৭৭), রাসেল টি আহমেদ (প্রাপ্ত ভোট ১৭৫), রিয়াদ এস এ হোসাইন (প্রাপ্ত ভোট ১৬৫), মো. মোস্তাফিজুর রহমান সোহেল (প্রাপ্ত ভোট ১৬৩)। এ ছাড়াও এ প্যানেল থেকে উত্তম কুমার পাল ৬৮ ভোট পেয়ে সহযোগী সদস্য ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন।


অন্যদিকে দ্য চেঞ্জ মেকারস প্যানেল থেকে সোনিয়া বশির কবির ১৫২ ভোট ও সৈয়দ আলমাস কবির ১৭৪ ভোট পেয়ে সাধারণ সদস্য ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন।

এবারের নির্বাচনে নয়টি পদের জন্য মোট ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সাধারণ ক্যাটাগরিতে আটটি পদের ২০ জন এবং সহযোগী ক্যাটাগরিতে এক পদের বিপরীতে দুজন নির্বাচন করছেন।
নির্বাচনে ডিজিটাল ব্রিগেড প্যানেল ও দ্য চেঞ্জ মেকারস প্যানেলের ১৮ জন প্রার্থী ছাড়াও চার স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিন বছর মেয়াদি কার্যনির্বিাহী কমিটি নির্বাচনে মোট ভোটার ছিল ৫১৬টি। যার মধ্যে সাধারণ ভোটার ৩৬৮ জন এবং সহযোগী ক্যাটাগরিতে ভোটার ১৪৮ জন।


নির্বাচনে ভোট পড়েছে ৪১২টি। এর মধ্যে সাধারণ ক্যাটাগরিতে ৩০৫ ভোট এবং সহযোগী ক্যাটাগরিতে ১০৭টি ভোট পড়েছে।

সংশোধিত গঠনতন্ত্রে এটি বেসিসের প্রথম নির্বাচন। ২০১৪ সালের ডিসেম্বরে গঠনতন্ত্রের এ সংশোধনী আনে বেসিস।

নতুন সংশোধনী অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মেয়াদ বাড়িয়ে তিন বছর করা হয়েছে। তবে প্রতি বছর নির্বাচিত কমিটি থেকে তিনজন পরিচালক সমঝোতা বা লটারির মাধ্যমে পদত্যাগ করবেন। এ তিনটি পদে আবার নির্বাচন হবে। সংশোধিত এ গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটিতে থাকবে- সভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি, দুজন সহসভাপতি, নির্বাহী পরিচালক ও পাঁচজন পরিচালক।

আর/১০:২০/২৫ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে