Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৫-২০১৬

বরিশাল-চট্টগ্রাম রুটেও লঞ্চ চালু শিগগিরই

বরিশাল-চট্টগ্রাম রুটেও লঞ্চ চালু শিগগিরই

ঢাকা, ২৫ জুন- শিগগিরই বরিশাল-চট্টগ্রাম রুটে লঞ্চ চালু করা হবে বলে জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান। শনিবার দুপুর ২টার দিকে রাজধানীর সদরঘাটে বাংলার টাইটানিক খ্যাত সুন্দরবন-১০ লঞ্চের উদ্বোধন শেষে তিনি একথা জানান।

তিনি বলেন, বরিশাল-চট্টগ্রাম রুটে লঞ্চ চলাচলের পরিকল্পনা করা হচ্ছে। এজন্য দুটি লঞ্চ নির্মাণের কাজ দ্রুত শুরু করা হবে। 

শাজাহান খান বলেন, এক সময় নৌ মন্ত্রণালয় ছিল নাম গন্ধহীন একটা মন্ত্রণালয়। কিন্তু এখন এই মন্ত্রণালয় সুনাম কুড়াচ্ছে। এই সেক্টরে অভুতপূর্ব উন্নয়ন সাধন করা সম্ভব হয়েছে।

নৌমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন নদী পথে ২০০৪ সালে সর্বোচ্চ দুর্ঘটনা ঘটেছে। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দুর্ঘটনা কমেছে। আওয়ামী লীগ সরকার লঞ্চে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। 

সুন্দরবন-১০ লঞ্চটি দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন উল্লেখ করে তিনি বলেন, গত সাত বছরে ২৫-৩০টি বড় মাপের লঞ্চ নির্মাণ করেছি। সরকারিভাবে দুটি করেছি। আরো পরিকল্পনা করা হচ্ছে। সরকারের গত মেয়াদে ১৭টি এই মেয়াদে ১০টি ফেরি নির্মাণ করা হয়েছে বলেও জানান নৌমন্ত্রী। 

তিনি বলেন, ফাহিমকে হত্যা করা হয়েছে বলে খালেদা জিয়া অভিযোগ করছেন। অথচ মাদারীপুরের কলেজ শিক্ষক রিপন চক্রবর্তীর জন্য দুঃখ প্রকাশ না করে ফাহিমকে হত্যার জন্য মায়াকান্না করছেন তিনি। এতে প্রমাণ হয়, জঙ্গিদের মদদ দিচ্ছেন খালেদা। এই জঙ্গিরা আপনারই লোক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বরিশাল বিভাগের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুছ ও জেবুন্নেছা আফরোজ।

আর/১০:২০/২৫ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে