Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৫-২০১৬

'পপ সম্রাট' মাইকেল জ্যাকসন

'পপ সম্রাট' মাইকেল জ্যাকসন

ওয়াশিংটন, ২৫জুন- 'পপ কিং' নামেই সারা বিশ্বে খ্যাতি অর্জন করেছিলেন মাইকেল জ্যাকসন। মার্কিন এই শিল্পী একাধারে সঙ্গীত, নৃত্যশিল্পী, গীতিকার ও অভিনেতা ছিলেন। আজ তার সপ্তম মৃত্যুবার্ষিকী। ২০০৯ সালের আজকের এই দিনে (২৫ জুন) ৫০ বছর বয়সে মৃত্যুবরণ করেন এই পপ সম্রাট। ১৯৫৮ সালের ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যের গ্যারি নামে এক গ্রামে জম্নগ্রহণ করেন তিনি।
তার ভাই জারমাইন জ্যাকসনের হাত ধরে ২০০৮ সালের ২২ নভেম্বর ইসলাম ধর্ম গ্রহন করেন মাইকেল জ্যাকসন।

পৃথিবীর ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বহুল প্রচারিত এলবামের সঙ্গীত শিল্পীদের তিনি অন্যতম। জ্যাকসন পরিবারের ৭ম সন্তান মাইকেল মাত্র ৫ বছর বয়সে ১৯৬৩ সালে পেশাদার সঙ্গীত শিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেন। তিনি তখন জ্যাকসন ফাইভ নামের সঙ্গীত গোষ্ঠীর সদস্য হিসাবে গান গাইতেন।

পরিবারের অসচ্ছলতার কারণে মাইকেল জ্যাকসনকে কপিকল অপারেটর হিসেবে কারখানায় কাজ করতে হয়েছে তাকে। প্রাতিষ্ঠানিক শিক্ষার সংস্পর্সে আসতে পারেন নি জ্যাকসন। কিন্তু ৫০ বছর জীবনীতেই বিশ্বে অনন্য হয়েছেন 'পপ সঙ্গীত সম্রাট'।

মাইকেলের গাওয়া ৫টি সঙ্গীত অ্যালবাম বিশ্বের সর্বাধিক বিক্রির রেকর্ডের মধ্যে রয়েছে - অফ দ্য ওয়াল, থ্রিলার, ব্যাড, ডেঞ্জারাস এবং হিস্টরি।

এ আর/১২:৪০/২৫জুন

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে