Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৪-২০১৬

যুক্তরাষ্ট্রে খুন, ২৫ বছর পর ফিলিপাইনে বাংলাদেশি গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে খুন, ২৫ বছর পর ফিলিপাইনে বাংলাদেশি গ্রেপ্তার

ম্যেনিলা, ২৪ জুন- ফিলিপাইনের কাগায়ান ডি ওরো শহর থেকে একজন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। যুক্তরাষ্ট্রে তার বিরুদ্ধে প্রায় ২৫ বছর আগের একটি খুনের মামলা রয়েছে। এমনকি বাংলাদেশ ও ফিলিপাইনেও তার বিরুদ্ধে মানবপাচার ও নারী নির্যাতন মামলা রয়েছে।   

ফিলিপাইনের এন্টি ইল্যিগাল ড্রাগস স্পেশিয়াল অপারেশান টাস্ক ফোর্স আসিফ ইকবাল আহমেদ নামের ৪৯ বছর বয়সী এই লোককে আটক করেছে। তিনি বাংলাদেশের বরিশাল জেলার বাসিন্দা। গত বছরের শেষ দিকে তিনি ফিলিপাইনে গিয়েছিলেন। 

প্রতিবেদনে ফিলিপাইনের প্রাদেশিক পুলিশ চিফ রুসটিকো গালাগালা বলেছেন, ইকবাল আহমেদকে গত মঙ্গলবার বারাঙ্গের লাপাসান গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।  

গালাগালা আরও বলেছেন, ‘ইন্টারপোল আহমেদ সম্মন্ধে আমাদেরকে সতর্ক করার পর থেকেই নজরদারিতে রেখেছিলাম তাকে। লাপাসানে তার ভাড়া করা এপার্টমেন্ট থেকে বেরুনোর সাথে সাথেও তাকে গ্রেপ্তার করি আমরা।’ 

১৯৯১ সালে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের রচেস্টারে তার স্ত্রীসহ ৩ খুনের মামালায় প্রধান আসামি হিসেবে অভিযুক্ত করা হয় আসিফ ইকবাল আহমেদকে। বাংলাদেশেও তার বিরুদ্ধে মানবপাচারের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ইন্টারপোলের ঢাকা অফিস থেকে একটি ইমেইলে জানানো হয়, ইকবাল আহমেদ ফিলিপাইনে টাকা লগ্নি করার জন্য আরও ২ বাংলাদেশিকে সাথে করে নিয়ে যায়। তিনি ফিলিপাইনে পৌঁছানোর আগেই ঐ দুই লোকের কাছ থেকে ৫০ হাজার টাকা করে নেন।

ইন্টারপোল আরও জানিয়েছে, ফিলিপাইনে চাকরি দেয়ার কথা বলে নিয়ে গেলেও শেষপর্যন্ত তাদেরকে কোন বিপদে ফেলেন এবং এক পর্যায়ে তারা সর্বস্ব হারিয়ে আবার বাংলাদেশে ফিরে আসেন। 

ফিলিপাইনে ইকবালের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের মামলা করে ফিলিপিনো মারিলিন সাকোয় নামের তার দ্বিতীয় স্ত্রী।

ইকবাল যদিও যুক্তরাষ্ট্রের হত্যা মামলার কথা অস্বীকার করেছেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে তিনি কখনোই যান নি এবং সেখানে তার কোন স্ত্রী থাকারও প্রশ্ন আসে না। তিনি বলেছেন, এসব মামলা বানোয়াট। তবে তিনি বাংলাদেশে তার বিরুদ্ধে মামলার কথা স্বীকার করেন এবং ফিলিপাইন কর্তৃপক্ষকে তাকে বাংলাদেশে ফেরত পাঠাতে বলেন।

এ আর/০৮:২৭/ ২৪ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে