Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৩-২০১৬

সৌরভের ছক্কা হাঁকানোর কাহিনী!

সৌরভের ছক্কা হাঁকানোর কাহিনী!

নয়াদিল্লী, ২৩ জুন- সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিশাল ছক্কার কথা সবারই জানা। ব্যাটে বলে ঠিকঠাক হলে তার গন্তব্য হত গ্যালারি। কখনও সখনও সৌরভের বিশাল ছক্কা মাঠ ছাড়িয়েও চলে যেত।

শুধু স্পিনারকে নয়, ফাস্ট বোলারকেও তুলে গ্যালারিতে ফেলে দিতেন সৌরভ। এ হেন সৌরভ নিউ জিল্যান্ডের অলরাউন্ডার ক্রিস কেইন্সের বলে যে ছক্কা মেরেছিলেন, তা আজও ক্রিকেটভক্তদের মুখে মুখে ফেরে। দিনটা ছিল ১১ নভেম্বর, ১৯৯৯। স্থান গ্বালিয়র। ভারতের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। সৌরভ সেই ম্যাচে অপরাজিত ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন। মেরেছিলেন ১৮টি চার ও তিনটি ছক্কা।

যে শটটা দেখলে ক্রিকেটভক্তরা আজও তন্ময় হয়ে যান, তা এসেছিল কেইন্সের বলেই। স্লগ ওভারে সৌরভকে ইয়র্কার দিয়েছিলেন কেইন্স। ইয়র্কার বল এমনিতেই মারা খুব কঠিন ব্যাপার। স্লগ ওভারে যে বোলারের হাতে মারাত্মক ইয়র্কার আছে, সেই বোলার ততটাই ভয়ানক। ইয়র্কার সামলানোই খুব একটা সহজ ব্যাপার নয়।

কেইন্সের ইয়র্কার কিন্তু বিপদে ফেলতে পারেনি সৌরভকে। মহারাজ তখন দারুণ ফর্মে খেলে চলেছেন। চোখ সেট হয়ে গিয়েছে। দ্রুত রানও তুলতে হবে। কেইন্স ইয়র্কার দেওয়া মাত্র সেই বলের ঠিকানা হল গ্যালারি। গ্যালারিতে হাজির দর্শকরা সৌরভের সেই ছক্কা দেখে তো অবাক! ইয়র্কার বলেও ছক্কা হাঁকানো যায় তাহলে! বঙ্গতনয় সেটাও প্রমাণ করে ছাড়লেন।

পরে সৌরভকে প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল, কোন শটটা আপনার কেরিয়ারের সেরা? সৌরভ ভেবেচিন্তে এই শটটার কথাই বলেছিলেন। কেইন্সের ইয়র্কার লং অনের উপর দিয়ে তুলে ফেলে দিয়েছিলেন মহারাজ।

এ আর/ ১২:১৮/ ২৩জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে