Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২৩-২০১৬

মোবাইলে ট্রেনের টিকিট কিনবেন যেভাবে

মোবাইলে ট্রেনের টিকিট কিনবেন যেভাবে

ঢাকা, ২৩ জুন- আসছে পবিত্র ঈদুল ফিতর। মুসলমানদের এই খুশির দিনটি পরিবারের সাথে উদযাপন করতে বাড়ি ফেরে সবাই। আর এই দিনকে সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন ছিল গতকাল বুধবার (২২ জুন)। এদিন সকাল থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশী হাজারো মানুষের ভিড় চোখ পড়ে। কিন্তু এদিন ঝামেলা ছাড়াই অনেকেই টিকিট সংগ্রহ করতে পেরেছেন!কারণ তারা মুঠোফোনে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট কিনছে।

মোবাইলে টিকিট কেনার প্রক্রিয়া: এই সেবাটি পাবে শুধু দেশের শীর্ষ দুটি মুঠোফোন অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংকের গ্রহকরা।

প্রথমে https://goo.gl/bg4QgR. লিঙ্ক থেকে Android মোবাইলের জন্য appটি Download করতে হবে।

গ্রামীণফোন ও বাংলালিংকের নম্বর থেকে রেজিস্ট্রেশন করতে হয়। Android অ্যাপটিতে এসএমএসে ও মুঠোফোনে ওয়েবসাইটে টিকিট কেনার পুরো প্রক্রিয়ার বর্ণনা রয়েছে এবং এখান থেকে এক ক্লিকেই টিকিট কাটতে পারেন রেজিস্ট্রেশন করা যেকোনো গ্রাহক।

সেখানকার তথ্য অনুযায়ী, টিকিট কেনার আগে গ্রাহককে তার মুঠোফোনে প্রয়োজন মতো টাকা রিচার্জ করে নিতে হবে। অথবা আপনার ডাচ বাংলা, ব্র্যাক ও মাস্টার কার্ড ভিসা কার্ড দিয়েও টিকেট কাটতে পারবেন। অর্থাৎ, টিকিট কেনার মতো পর্যাপ্ত টাকা মুঠোফোনে থাকতে হবে।

যারা মোবাইল অ্যাপ দিয়ে অনলাইনে টিকিট কিনতে চান, আপনারা সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে টিকিট সংগ্রহ করতে পারেন। কারন, এ সময় সার্ভার খুব একটা ব্যস্ত থাকে না, তবে যেকোনো সময় টিকেট সংগ্রহ করতে পারেন। এরপর ধারাবাহিকভাবে অপশনগুলো অটোমেটিকলি আসবে। সেগুলো একটার পর একটা বেছে নিতে হবে।

এসএমএসসহ ওই কোড নম্বরটি রেলস্টেশনের নির্ধারিত কাউন্টারে অথবা সংশ্লিষ্ট মুঠোফোন অপারেটরের নির্ধারিত কাউন্টারে দেখিয়ে টিকিট সংগ্রহ করা যায়। স্টেশনের নির্ধারিত ১৯ নম্বর কাউন্টার থেকে তা সংগ্রহ করতে হবে।

এ আর/ ১১:৫৮/ ২৩জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে