Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২২-২০১৬

লিবিয়ায় রহস্যময় বিস্ফোরণে ২৫ জনের মৃত্যু

লিবিয়ায় রহস্যময় বিস্ফোরণে ২৫ জনের মৃত্যু

ত্রিপোলি, ২২জুন- লিবিয়ার রাজধানী ত্রিপোলির কাছে গারাবুল্লি শহরে এক রহস্যময় বিস্ফোরণে অন্ততপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে।

বিবিসি বলছে, মিসরাতার বেসামরিক বাহিনীর যোদ্ধাদের সঙ্গে গারাবুল্লির স্থানীয় বাসিন্দাদের সংঘর্ষের পর বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

প্রাথমিকভাবে লিবীয় কর্মকর্তারা জানিয়েছিলেন, একটি অস্ত্রের দোকানে বিস্ফোরণ ঘটেছে। কিন্তু স্থানীয় এক বাসিন্দা বিবিসিকে জানিয়েছেন, পটকা বহনকারী একটি ট্রাক বিস্ফোরিত হয়ে হতাহতের ঘটনা ঘটেছে।

তিনি জানান, পুরো ঘটনা শুরু হয়েছে একটি মুদি দোকান থেকে। মিসরাতা থেকে আসা এক যোদ্ধা বিভিন্ন জিনিসপত্র নেওয়ার পর দাম দিতে অস্বীকার করে। দোকান মালিক তাকে গুলি করে হত্যা করে।

প্রতিশোধ নিতে মিসরাতার বেসামরিক বাহিনীর যোদ্ধারা দোকানটিতে হামলা চালায়। তারা দোকানটি ও দোকানের কাছে অবস্থিত দোকান মালিকের বাড়ি পুড়িয়ে দেয়।

স্থানীয় সশস্ত্র বাসিন্দা ও বেসামরিক বাহিনীর যোদ্ধারা হামলার প্রতিবাদ করে মিসরাতার বেসামরিক যোদ্ধাদের গারাবুল্লিতে অবস্থানের বিরোধিতা করে। এ সময় কাছের একটি দোকানের গুদামে বা বিক্রির জন্য ট্রাকে রাখা পটকা বিস্ফোরিত হয়।

তবে এই ব্যক্তির দেওয়া তথ্য স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি এবং গারাবুল্লির দ্বিতীয় কোনো সূত্রও এর সমর্থনে কিছু বলেনি।

গারাবুল্লি মিসরাতার ১৪০ কিলোমিটার পশ্চিমে ও ত্রিপোলির ৫০ কিলোমিটার পূর্বে অবস্থিত।

উপকূলীয় এই শহরটির সশস্ত্র বাসিন্দা ও বেসামরিক যোদ্ধারা শহর প্রান্তে এবং উপকূলীয় সড়কের তল্লাশি চৌকিগুলোতে অবস্থান নিয়েছে।

গারাবুল্লিতে ঘটনাস্থলের কাছে থাকা বিবিসির এক প্রযোজক জানিয়েছেন, উপকূলীয় সড়কটি পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে এবং দূর থেকে গুলির শব্দ আসছে। এই সড়ক ধরে যেসব গাড়ি আসছে সেগুলোতে তল্লাশি চালানো হচ্ছে।

পরিস্থিতি অত্যন্ত উত্তেজনাকর হয়ে আছে বলে বিবিসির উত্তর আফ্রিকা প্রতিনিধি জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স স্থানীয় সরকারি কর্মকর্তা মোহামেদ আসায়েদের বরাত দিয়ে জানিয়েছে, হতাহতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং আহতদের হাসপাতালে নিয়ে যেতে উদ্ধারকর্মীদের কঠোর পরিশ্রম করতে হচ্ছে।

এছাড়া পূর্বাঞ্চলীয় শহর সির্তে ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে সরকারপন্থি ৩০ যোদ্ধা নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ আর/ ১২:২০/ ২২জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে