Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২১-২০১৬

মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিসহ ৩৩ বিশিষ্টজন জঙ্গি টার্গেটে 

মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিসহ ৩৩ বিশিষ্টজন জঙ্গি টার্গেটে 

ঢাকা, ২১ জুন- দুই মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী, একজন এমপিসহ দেশের ৩৩ বিশিষ্ট নাগরিক জঙ্গি হামলার শিকার হতে পারেন। তাদের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার পাশাপাশি চলাফেরায়ও সতর্ক থাকা প্রয়োজন। এসব কথা বলা হয়েছে একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে। সম্প্রতি এ প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে। ওই তালিকায় মন্ত্রী, প্রতিমন্ত্রী ছাড়াও রয়েছেন শিক্ষাবিদ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ব্লগার ও ছাত্রনেতা। এর আগেও বিভিন্ন সময়ে জঙ্গি সংগঠনের নামে তাদের হত্যার হুমকি দেওয়া হয়েছে। দৈনিক সমকালে প্রকাশিত  ফসিহ উদ্দীন মাহতাবের প্রতিবেদনে উঠে এসেছে বিস্তারিত তথ্য। 

গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, টার্গেটে থাকা ব্যক্তিদের বাসা, কর্মস্থল ও চলাচলের পথ জঙ্গিরা নজরদারি করতে পারে। এসব জঙ্গি সাধারণত প্যান্ট, শার্ট, টি-শার্ট পরে থাকে এবং ছোট ব্যাগ বহন করে। হামলাকারীদের বয়স সাধারণত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। হামলার সময় তারা চাপাতি বা ধারালো অস্ত্র ব্যবহার করলেও তাদের কাছে আগ্নেয়াস্ত্র ও বোমা থাকে।

মৌলবাদী জঙ্গি সংগঠনের টার্গেটে থাকা মন্ত্রীদের মধ্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রয়েছেন। এ তালিকায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং হুইপ ইকবালুর রহিম এমপির নাম রয়েছে। শিক্ষাবিদদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এ কে আজাদ চৌধুরী, বর্তমান ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুনতাসীর উদ্দিন খান মামুন (মুনতাসীর মামুন), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কাবেরী গায়েন, অধ্যাপক আরাফাত রহমান ও অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন রয়েছেন। ঢাকার সাবেক চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) বিকাশ কুমার সাহার নামও আছে তালিকায়।

এ ছাড়া সিনিয়র সাংবাদিক আবেদ খান, মনজুরুল আহসান বুলবুল, শ্যামল দত্ত, মুন্নি সাহা, অঞ্জন রায়, নবনীতা চৌধুরী, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, রামেন্দু মজুমদার ও সৈয়দ হাসান ইমাম, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, গণজাগরণ মঞ্চের একাংশের সভাপতি কামাল পাশা, বল্গগার শাহিন রেজা, মাহমুদুল হক মুন্সি বাঁধন, আরিফ জেবতিক, কানিজ আকলিমা সুলতানা, এফএম শাহীন, সঙ্গীতা ইমাম এবং ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসুর নাম রয়েছে ওই তালিকায়।

এ আর/১১:৫৬/ ২১জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে