Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-২১-২০১৬

পবিত্র কাবার ২৫০০ ফুট ওপরে ইফতার

পবিত্র কাবার ২৫০০ ফুট ওপরে ইফতার

রোজাদাররা সবাই যখন ইফতার সামনে নিয়ে অপেক্ষায় ঠিক তখনই মাটি থেকে ২৫০০ ফুট ওপর দিয়ে উড়ছেন তারা।  ইফতার করছেন খেজুর আর পানি দিয়ে। পবিত্র মক্কায় নিরাপত্তা নিশ্চিত করতে জননিরাপত্তা সংক্রান্ত যে হেলিকপ্টারগুলো আকাশে ওড়ে তার পাইলটরা ২৫০০ ফুট ওপরে ইফতার করেন।  পবিত্র মক্কায় গ্রান্ড মসজিদ ও এর পরিদর্শকদের নিরাপত্তায় নিয়োজিত তারা। হেলিকপ্টারে করে তারা মক্কার পাহাড়, বিভিন্ন টানেল, এক্সপ্রেসওয়ে, আবাসিক এলাকাসহ সর্বত্র নিরাপত্তা তল্লাশি করেন।  সঙ্গে সঙ্গে তথ্য সরবরাহ করেন অপারেশন রুমে।  এত দায়িত্ব নিয়ে যারা হেলিকপ্টারে দায়িত্ব পালন করেন সেই পাইলটরা ইফতারিতে আহামরি কোনো খাবার চান না।

আল্লাহর মেহমানদের নিরাপত্তা


নিশ্চিত করাকে তারা আদর্শ দায়িত্ব বলে মনে করেন।  তাতেই তাদের সুখ।

এ খবর দিয়েছে অনলাইন সৌদি গেজেট।  

এতে বলা হয়েছে, সম্প্রতি এমনই একটি হেলিকপ্টারে ওই পত্রিকার এক সাংবাদিক আরোহন করেন।  জেদ্দার নিরাপত্তা ঘাঁটি থেকে শুরু হয় ওই যাত্রা।  

আকাশ থেকে দেখা যায় গ্রান্ড মসজিদের সংস্কার কাজ।  দেখা যায় অন্যসব পবিত্র স্থাপনা।  মক্কার রাস্তাগুলোকে দেখা যায় বিশাল বড় বড়।

হেলিকপ্টার অতিক্রম করে মক্কা-জেদ্দা এক্সপ্রেসওয়েতে শুমাইসি ও হলি কোরআন গেটওয়ের চেকপয়েন্ট।  এরপর হেলিকপ্টারটি পৌঁছায় পবিত্র মক্কা নগরীতে মাগরিবের নামাজের আগে।

সেখানে গ্রান্ড মসজিদের চারপাশ দিকে চক্কর দিতে থাকে হেলিকপ্টার।  তারা সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।  মুহূর্তেই গ্রান্ড মসজিদের চারপাশ লোকে লোকারণ্য হয়ে যায়।  

পূর্ব পাশ, পশ্চিম পাশ ও উত্তর পাশের প্রাঙ্গণ সাদায় সাদায় ভরে যায়।  ওমরাহকারীরা সাদা পোশাকে ইহরাম বাঁধেন।  সেখানে যেন এক সাদা সমুদ্রের সৃষ্টি হয়।  

নিরাপত্তা কর্মীরা ওমরাহকারীদের চলাচল স্বাভাবিক রাখতে সিকিউরিটি বেল্ট সৃষ্টি করেছেন।  হেলিকপ্টার থেকে শোনা যায় ‘লাব্বায়েক আল্লাহুম্মা লাব্বায়েক’ ধ্বনি।  

দেখা যায় পবিত্র কাবার পাশে দাঁড়িয়ে মানুষের বিশাল একটি অংশ কাঁন্না করছেন।  আল্লাহর কাছে গুনাহ মাফের জন্য প্রার্থনা করছেন।  চাচ্ছেন আল্লাহর অনুগ্রহ।  একপর্যায়ে হেলিকপ্টারের পাইলটরা  নামাজ আদায় করেন।

এ আর/১০:১৫/ ২১জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে