Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৯-২০১৬

ভিকারুননিসায় সেনা অধ্যক্ষ চেয়ে হাইকোর্টে রিট

ভিকারুননিসায় সেনা অধ্যক্ষ চেয়ে হাইকোর্টে রিট

ঢাকা, ১৯ জুন- রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ পদে মেজর জেনারেলের নিচে নন- এমন একজন সেনা কর্মকর্তা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদনটি করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

রিট আবেদনে চারটি বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে। সেগুলো হলো- ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ডে শিফট না খোলা, মেজর জেনারেলের নিচে নন- এমন একজন সেনা কর্মকর্তাকে অধ্যক্ষ নিয়োগ, ভিকারুননিসার ব্যাংক হিসাব তদন্ত এবং একাদশ শ্রেণিতে সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি না নেয়া।

পরে ইউনুছ আলী লিখিত বক্তব্যে বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সরকারের অনুমোদন ছাড়া এ বছর থেকে ডে শিফটে কলেজ শাখা শুরু করে বাণিজ্য বাড়াচ্ছে।  

ভিকারুননিসায় প্রায় একযুগ ধরে কোনো অধ্যক্ষ নেই।  অধ্যক্ষ নিয়োগের ব্যবস্থা না করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে একেকটি কমিটি বাণিজ্য করছে।

তিনি বলেন, ডে শিফট হলে মেয়েদের বাড়ি ফিরতে রাত হবে।  তখন নিরাপত্তা দেবে কে? রাজধানীর শ্রেষ্ঠ স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ছাড়া কেন চলবে?

ইউনুছ আলী বলেন, অনুমতি ছাড়া বিভিন্ন শাখা খুলে বাণিজ্য করছে তারা।  এ কারণে ব্যাংক হিসাবের তদন্ত চাওয়া হয়েছে।  রাজধানীর কয়েকটি স্কুলে সেনা কর্মকর্তা অধ্যক্ষ রয়েছেন।  তাদের ওপর অভিভাবকদের আস্থা বেশি।

রিট আবেদনে শিক্ষাসচিব, প্রতিরক্ষাসচিব, দুর্নীতি দমন কমিশন এবং স্কুল কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি হতে পারে।

আর/১০:১৪/১৯ জুন

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে