Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৯-২০১৬

দক্ষিণাঞ্চলে আরও ৩টি চীন মৈত্রী সেতু নির্মাণ হচ্ছে

দক্ষিণাঞ্চলে আরও ৩টি চীন মৈত্রী সেতু নির্মাণ হচ্ছে

ঢাকা, ১৯ জুন- বাংলাদেশের দক্ষিণাঞ্চলে আর তিনটি বাংলাদেশ-চীন মৈত্রী নির্মাণ করা হবে। রোববার (১৯ জুন) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এ ব্যাপারে চীনের সঙ্গে এক সমঝোতা চুক্তিসই হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর উপস্থিতিতে বাংলাদেশ সরকারের পক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিবাগের সচিব এমএএন ছিদ্দিক এবং চীনের পক্ষে চীনা প্রতিনিধি লি গুয়াংজু  ওই চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ‘দেশের যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে সড়ক-সেতু নির্মাণে চীনের অংশগ্রহণ দীর্ঘদিনের। ইতোমধে চীনের অর্থায়নে ৭টি মৈত্রী সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে। ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু বা বেকুটিয়া সেতু নির্মাণের বিস্তারিত নকশা প্রণয়নের গত সপ্তাহে চুক্তি সই হয়েছে।’

আজ (রোববার-১৯ জুন) আরও ৩টি মৈত্রী সেতু নির্মাণে চীন সরকার অর্থায়ন করবে। এটি কোনো ঋণ নয়। শুভেচ্ছার নিদর্শন স্বরুপ সরাসরি অনুদান। এজন্য আমি চীনের জনগণ এবং সরকারকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

মন্ত্রী জানান, সমঝোতা চুক্তি অনুযায়ী চীন সরকারের নিয়োজিত প্রতিষ্ঠান দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল বিশেষ করে পটুয়াখালী, বাগেরহাট এবং খুলনা জেলার এ তিনটি সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু করবে। আশা করা হচ্ছে চলতি বছরের মধ্যে সেতু ৩টির কাজ শুরু হয়ে আগামী ২০২০ সালের মধ্যে শেষ হবে বলে আশাপ্রকাশ করেন সেতুমন্ত্রী।

আর/১৭:১৪/১৯ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে