Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৮-২০১৬

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক লাখ আলেমের ফতোয়া

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক লাখ আলেমের ফতোয়া

ঢাকা,১৮ জুন- এক লাখ মুফতি, উলামা ও আইম্মার স্বাক্ষরসহ সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বই আকারে ফতোয়া প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামা। ফতোয়া প্রকাশ উপলক্ষে আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ জমিয়তুল উলামা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলেম, মুফতি ও ইমামদের ফতোয়া ও স্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্বায়ক এবং বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ফরীদ উদ্দীন মাসঊদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আজ কতিপয় দুষ্কৃতিকারী নিজেদের হীন স্বার্থ চরিতার্থের উদেশ্যে কুরআন ও হাদিসের অপব্যাখ্যা দিয়ে ইসলামের নামে বিভিন্ন স্থানে সন্ত্রাস ও আতঙ্ক ছড়াচ্ছে। মানুষের চোখে ইসলামকে ভুলভাবে উপস্থাপন করছে। এতে সরলমনা কেউ কেউ বিভ্রান্তির শিকার হচ্ছেন। এই উগ্র জঙ্গিরা শুধু ইসলাম ও মুসলমানের শত্রু নয় মানবতারও শত্রু।

তিনি বলেন, মুসলিম সমাজে মুফতি ও আলেমদের সুচিন্তিত পরামর্শ ও মতামতের গুরুত্ব অস্বীকার করার উপায় নেই। ধর্মীয় ও বিভিন্ন সামাজিক সমস্যায় এখনও অনেক  মানুষ আলেম ও মুফতিদের কাছে আসেন এবং তাদের ফতোয়া অনুসরণ করেন। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলাম ও মুসলমানদের কঠিন অবস্থান তুলে ধরা এবং কুরআন ও হাদিসের অপব্যাখ্যা বন্ধে এক লাখ দেশ বরেণ্য আলেম, মুফতি ও ইমামদের স্বাক্ষরসহ এই ফতোয়া প্রকাশ করা হল।

ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আলোচনা ও পর্যালোচনার পর কিছু সংশোধনীসহ খসড়াটি সর্বসম্মতিক্রমে চূড়ান্ত করা হয় এবং এবং আমাকে আহ্বায়ক করে ১১ সদস্যের ‘এক লাখ আলেম, মুফতি ও ইমামদের ফতোয়া ও স্বাক্ষর সংগ্রহ কমিটি নামে একটা পরিষদ গঠন করা হয়। ওই কমিটি প্রতিটি জেলায় একটি করে জেলা সমন্বয় কমিটি গঠন করে। তৃণমূল পর্যন্ত কমিটি গঠন করে ফতোয়া ও স্বাক্ষর সংগ্রহের কাজ পরিচালনা করতে এই জেলা কমিটিকে দায়িত্ব দেয়া হয়েছিল।

এক লাখ মুফতি, উলামা, আইম্মার স্বাক্ষরসহ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানবকল্যাণে শান্তির ফতোয়া প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ফরীদ উদ্দীন মাসঊদ ছাড়াও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ আর/ ১৬:০৮/১৮ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে