Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৮-২০১৬

দেশে আসছে ‘রেফ্রিজারেটর’ ট্রেন: রেলমন্ত্রী

দেশে আসছে ‘রেফ্রিজারেটর’ ট্রেন: রেলমন্ত্রী

ঢাকা,১৮ জুন- রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, শাক-সবজী ও মাছ পরিবহনের জন্য বর্তমানে বাংলাদেশ রেলওয়ের কোন রিফ্রিজারেটর ট্রেন চালু নেই। ফলে আমরা এসব জিনিস পরিবহন করতে পারিনা। এ বছরই আমরা রিফ্রেজারেটর বগী ক্রয়ের প্ররিকল্পনা করছি।

শনিবার জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে (কুড়িগ্রাম-৩) আসনের সদস্য এ কে এম মাইদুল ইসলামের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য দেন।

রেলমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ হতে ঢাকা হয়ে চট্টগ্রাম পর্যন্ত ইলেকট্রিক ট্রেন চালু করা হবে। এলক্ষ্যে সম্ভব্য সমীক্ষ শীর্ষক একটি প্রস্তাব পরিকল্পনা কমিশনে প্রেরণ করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রেলওয়ের জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ ও বিদ্যমান সঙ্কট দূরীকরণের লক্ষ্যে জনবল নিয়োগ কার্যক্রম চলমান রয়েছে।

তিনি বলেন, ১৯৮৫ থেকে ১৯৯৫ পর্যন্ত সময়কালে পরিকল্পিত ও নিয়মিত নিয়োগ বন্ধ ছিল। তৎকালীন সরকারি নির্দেশে ১৯৯২ সালে ১০ হাজার ৯৩ জন দক্ষ কর্মকর্তা কর্মচারিকে ‘গোল্ডেন হ্যান্ডশেক’ এর আওতায় স্বেচ্ছায় অবসর প্রদান করায় এবং স্বাভাবিক নিয়মে কর্মকর্তা বা কর্মচারীগণ অবসর গ্রহণ করায় রেলওয়ের সর্বস্তরের জনবলের সঙ্কট সৃষ্টি হয়। এর ফলে ট্রেনের দৈনন্দিন অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা কষ্টসাধ্য হয়ে পড়ে।

বর্তমানে বেশ কিছু সংখ্যক পদে জনবল নিয়োগ করায় ট্রেনের সময়ানুবর্তিতা প্রায় স্বাভাবিক পর্যায়ে এসেছে বলে দাবি করেন মন্ত্রী।

এ আর/ ১৫:৪২/১৮ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে