Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (34 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৮-২০১৬

বরিশালে হামলা করবে আইএস!

বরিশালে হামলা করবে আইএস!

বরিশাল, ১৮ জুন- দেশের দক্ষিণাঞ্চলিয় বিভাগিয় শহর বরিশালে হামলা করবে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস। এমন একটি উড়ো খবরে বরিশালবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। বিশেষ করে গত শুক্রবার রাতের সেই হুমকীর খবরে সবচেয়ে বেশি ভীত হয়ে পড়েছে সংখ্যালঘুরা। যদিও তাদের নিরাপত্তায় ইতোমধ্যে বিশেষ বিশেষ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
কিন্তু তারপরও নিরাপত্তাহীনতায় ভুগছেন মুক্তমনা ব্যক্তিরা। তাদের মতে দেশে এ পর্যন্ত যেকটি নৃশংস ঘটনা ঘটেছে সবকটির দায় আইএস স্বীকার করেছে।

তবে আইএসের পাঠানো হুমকি বার্তার বিষয়ে পুলিশও নিশ্চিত কিছু বলতে পারছে না। তাই জঙ্গি সংগঠন আইএসের বার্তা পাঠানোর বিষয়টি নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। ফলে বিষয়টির সতত্য নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এক্ষেত্রে পুলিশ হুমকির বিষয়টি স্রেফ গুজব বললেও সত্যতা নিশ্চিত হতে মিডিয়াকর্মীদের সাথে যোগাযোগ করছে বলে শোনা গেছে।

পাশাপাশি বিষয়টির সত্যতা নিশ্চিত হতে সাংবাদিকরাও পুলিশের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। অবশ্য বরিশাল পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে আওতাধীন এলাকাগুলোর মন্দির, গির্জা এবং সংখ্যালঘুদের প্রতিষ্ঠানগুলোতে শুক্রবার থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ মোতায়েনের পাশাপাশি বিশেষ সেইসব এলাকায় গোয়েন্দা পুলিশের একাধিক টিম কাজ করছে।

মুক্তমনা লেখক হেনরি স্বপন জানিয়েছেন- জঙ্গি সংগঠন আইএসের হুমকির উড়ো খবর তাদের হতাশায় ফেলে দিয়েছে। ফলে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই তাদের জীবনের নিরাপত্তায় পুলিশের কঠোর নজরদারি কামনা করছেন।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার (এসি) মো. ফরহাদ সরদার জানান, হুমকির কোনো আলামত তাদের কাছে নেই। তবে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর অব্যাহত নৃশংসতা দেখে শুক্রবার থেকে বরিশালেও নজরদারি বাড়ানো হয়েছে। সেই সাথে মেট্রোপলিটন এলাকায় থাকা সংখ্যালঘুদের নিরপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ আর/ ১২:৫৬/১৮ জুন

 

বরিশাল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে