Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-১৭-২০১৬

সাত দিনে ১৯৪ জঙ্গি গ্রেপ্তার

সাত দিনে ১৯৪ জঙ্গি গ্রেপ্তার

ঢাকা, ১৭ জুন- জঙ্গি ধরতে পরিচালিত সাত দিনের সাঁড়াশি অভিযানে মোট ১৯৪ জন ‘জঙ্গি’ আটক করতে পেরেছে পুলিশ। এর মধ্যে ঘোষিত সময়ের শেষ ২৪ ঘণ্টায় আটক হয় ১৭ জঙ্গি।

আজ শুক্রবার পুলিশ সদর দপ্তর সূত্রে এসব তথ্য জানা যায়।

সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহসান সংবাদমাধ্যমকে জানান, শেষ দিনে আটক ‘জঙ্গি’দের মধ্যে নয়জন নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি), ৭ জন হিজবুত তাহরীরের এবং একজন আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) সদস্য।

তাদের কাছ থেকে ১টি পাইপগান, ১টি শাটারগান, ১ রাউন্ড গুলি, ২টি ককটেল, ১টি রামদা, ১টি চাপাতি ও ১৪টি উগ্রপন্থী বই জব্দ করা হয়। 

পুলিশের দেয়া তথ্যমতে, সাত দিনের জঙ্গিবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৯৪ জঙ্গি সদস্যের মধ্যে ১৫১ জন জেএমবি, ৭ জন জেএমজেবি, ২১ জন হিজবুত তাহরীর, ৬ জন আনসারুল্লাহ বাংলাটিম, ৩ জন আনসার আল ইসলাম, ৪ জন আল্লার দল, ১ জন হরকাতুল জিহাদ এবং ১ জন আফগানফেরত জঙ্গি সংগঠনের সদস্য। 

সাত দিনের এই অভিযানে বিভিন্ন মামলার আসামি, বিএনপি-জামায়াতের কর্মী ও সন্দেহভাজন হিসেবে প্রায় ১২ হাজার মানুষকে গ্রেপ্তার করা হয়। এসব গ্রেপ্তার নিয়ে অনেক সমালোচনাও হচ্ছে। বলা হচ্ছে, এর মধ্য দিয়ে ‘বাণিজ্য’ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে পুলিশের তরফে দাবি করা হয়, নিরপরাধ কাউকে গ্রেপ্তার করা হয়নি অভিযানে।

৫ জুন চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা।  এর পরিপ্রেক্ষিতে ৯ জুন পুলিশ সদর দপ্তরে এক বৈঠকে জঙ্গি ধরতে বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেন আইজিপি শহীদুল হক।

আর/১০:২৪/১৭ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে