Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৬-২০১৬

সোনার দাম বাড়ছে

সোনার দাম বাড়ছে

ঢাকা, ১৬ জুন- দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম বাড়ছে। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। শনিবার (১৮ জুন) থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে বলে বাজুস সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, নতুন দাম অনুযায়ী ভরি প্রতি স্বর্ণের সর্বনিম্ন ৯৯১ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪৭ হাজার ১২২ টাকা, ২১ ক্যারেট স্বর্ণের দাম ৪৫ হাজার ২৩ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম ৩৮ হাজার ৬০৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণের দাম বেড়েছে ১ হাজার ১২২ টাকা, ২১ ক্যারেট স্বর্ণের দাম বেড়েছে ১ হাজার ১৬৭ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম বেড়েছে ৯৯১ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম বেড়েছে ৭০০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৫৮ টাকা বেড়েছে।

তবে আগামীকাল শুক্রবার (১৭ জুন) পর্যন্ত ভরি প্রতি ২২ ক্যারেট স্বর্ণ ৪৫ হাজার ৮৯৭ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৬ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৬১৬ টাকা দামে বিক্রি হবে। 

এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৬ হাজার ১২৭ টাকা, আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১০৮ টাকায় বিক্রি হবে। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সাধারণ সম্পাদক এনামুল হক জানান, আন্তর্জাতিক বাজারে দামের সঙ্গে দেশের বাজারে স্বর্ণের দাম ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারে স্বর্ণের দাম  বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। 

আর/১০:১৪/১৬ জুন

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে