Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৫-২০১৬

সাকিবের ঘূর্ণিতে উড়ে গেল মোহামেডান

সাকিবের ঘূর্ণিতে উড়ে গেল মোহামেডান

ঢাকা, ১৫ জুন- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঘূর্ণির জাদুতে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানকে ২৬০ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে আবাহনী।

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্সের দ্বিতীয় রাউন্ডের হাই ভোল্টেজ ম্যাচে সাভারের বিকেএসপিতে মুখোমুখি হয়েছিল ঐতিহ্যবাহী দল আবাহনী-মোহামেডান।

বুধবার সকাল ৯টায় টস জিতে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় মোহামেডানের নতুন দলপতি নাঈম ইসলাম। টস হেরে ব্যাট করে মোহামেডানকে ৩৭২ রানের বিশাল টার্গেট ছুঁড়েদে তামিম বাহিনী।

৩৭২ রানের বড় টার্গটে তাড়া করতে নেমে সাকিব আল হাসানের জাদুতে ২৪.৩ ওভারে ১১১ রান করে গুটিয়ে যায় মুশফিকরা। ফলে ২৬০ রানের রেকর্ড জয় পায় সাকিব-তামিমরা।

পাহাড় সমান রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মোহামেডান। ওপেনার এজাজ আহমেদকে মাত্র ৩ রানে ফেরান সাকিব। আরেক ওপেনার শওকত আলীকে ৫ রানে প্যাভিলিয়নে পাঠান পেসার তাসকিন।

মোহামেডানের নবাগত অধিনায়ক নাঈম ইসলাম ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম জুটি বেঁধে কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও বেশি সময় মাঠে থাকতে পারেনি দু জন।
সাকলাইন সজিবের বলে মোসাদ্দেক হোসেন তালুবন্দি হয়ে প্যাভিলিয়নে ফিরেন নাঈম। আউট হওয়ার পূর্বে তার সংগ্রহ ৩২ বলে ৩ ছয় ও ২ চারে ৩২ রান। অপর প্রান্তে দলকে আগলে রাখা মুশফিককেও ২৬ রানে মাঠ ছাড়া করেন সাকলাইন সজিব।

আবহানীর পক্ষে ব্যাট হাতে ২৪ বলে ৫৭ রান করার পর বল হাতে ৬.৩ ওভারে ১৮ রানে ৫ উইকেট নিয়েছেন সাকিব। এছাড়াও সাকলাইন সজিব ও মোসাদ্দেক হোসেন নেন ২ এবং তাসকিন নেন একটি উইকেট।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৭১ রান করে আবাহনী। যা চলমান লিগে এখন পর্যন্ত সর্বচ্চো স্কোর।

আবাহনীর পক্ষে দুর্দান্ত শুরু করেন ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। ৩২ বলে ২২ রান করে লঙ্কান পেসার থিসার পেরারর বলে ফয়সাল হোসেন তালুবন্দি হন আবাহনীর অধিনায়ক।
তবে লিগে নিজের প্রথম শতক তুলে নেন দলের আরেক ওপেনার লিটন দাস। ১২৫ বলে ১৩৯ রানের এক ঝড়ো ইনিংস খেলেন লিটন। ১ ছয় ও ১৮ চার দিয়ে সাজানো তার এ ইনিংস দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেয়। আরিফুল হকের বলে বোল্ড হয়ে ফিরের তিনি।

অপরদিকে লিটনের সাথে পার্টনারশীপে ডিপিএলে প্রথমবারের মত শতকের দেখা পান ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ৯৭ বলে ৪ ছয় ও ১১ চারে সাজানো তার ১০৯ রানের ইনিংস। আরিফুল হকের বলে নাজমুলের তালুবন্দি হন কার্তিক।

মোহামেডানের হয়ে সর্বচ্চো দুই উইকেট নেন আরিফুল হক। নাইমুল ইসলাম, এনামাল হক ও পেরারা নেন একটি করে উইকেট।

আর/১৭:২৪/১৫ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে