Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৫-২০১৬

কোম্পানি খুলে ৫৯ কোটি টাকা হাতালেন সাবেক সেনা কর্মকর্তা

কাশেম কাব্য


কোম্পানি খুলে ৫৯ কোটি টাকা হাতালেন সাবেক সেনা কর্মকর্তা

ঢাকা, ১৫ জুন- ধারা মালটিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি এমএলএম কোম্পানি খোলেন সাবেক মেজর জেনারেল (অব.) জালাল উদ্দীন আহমেদ। অল্প মূলধনে বেশি লাভের আশা দেখিয়ে প্রায় দেড় হাজার গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নেন ৫৯ কোটি ৩৯ লাখ ১ হাজার ৪৫৪ টাকা। তদন্তের এর প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
বুধবার সাবেক ওই সেনা কর্মকর্তাসহ দু’জনকে আসামি করে চার্জশিট দাখিলের অনুমোদন দেয় কমিশন। অপর আসামি হলেন, ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার বাসিন্দা জনৈক শেখ সামসুর রহমান।

দুদক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
 
সূত্রটি জানায়, ২০০৩ সালে মেজর জেনারেল (অব.) জালাল উদ্দীন আহমেদ ধারা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে সমবায় ব্যবসা শুরু করেন। সেখানে প্রতি লাখে দুই হাজার টাকা লাভের আশ্বাসের কথা বলা হয়। সেই লোভে ১ হাজার ৪৪৯ জন বিনিয়োগকারী মোট ৫৯ কোটি ৩৯ লাখ ১ হাজার ৪৫৪ টাকা রসিদের মাধ্যমে জমা দেয়। কিন্তু জালাল উদ্দীন সেই কোম্পানির ব্যাংক হিসাবে কোনো টাকা জমা না দিয়ে বিদেশে থাকা ছেলে-মেয়ের কাছে পাচার করে দেন।
 
টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে জালাল উদ্দীন আহমেদ, তার স্ত্রী আলিয়া ফাতেমা, ছেলে তালহা আহমেদ ও মেয়ে রাদিয়া আহমেদের বিরুদ্ধে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর বনানী থানায় একটি মামলা করে দুদক। তবে স্ত্রী ও সন্তানদের এতে সংশ্লিষ্টতা না পাওয়ায় পরে তাদের অব্যহতি দেয়া হয়।
 
এ বিষয়ে দুদকের জনসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, মেজর জেনারেল (অব.) জালাল উদ্দীন আহমেদসহ দুইজনের বিরুদ্ধে একটি মামলার চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে। টাকা আত্মসাতের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) (৩) এবং দণ্ডবিধির ৪২০ ধারায় চার্জশিটটি অনুমোদন দেয়া হয়। অল্প সময়ের মধ্যে দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুস সোবহান চার্জশিটটি বিচারিক আদালতে দাখিল করবেন।

আর/১৭:২৪/১৫ জুন

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে