Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৫-২০১৬

ভারতের কাছে হার, দেশের ক্রিকেটারদের গ্রেফতারের দাবি জিম্বাবোয়ের সমর্থকদের

ভারতের কাছে হার, দেশের ক্রিকেটারদের গ্রেফতারের দাবি জিম্বাবোয়ের সমর্থকদের

হারারে, ১৫ জুন- আন্তর্জাতিক হারতে হারতে হারটা গা সওয়া হয়ে গিয়েছে জিম্বাবোয়ের।  কিন্তু সমর্থক নামের জাতিটাই এমন তারা সব সময় আবেগ আর ভালবাসায় ভর করে চলে। তাই হারটা মেনে নিতে পারে না এই জাতির অনেকেই। তেমনই এক জিম্বাবোয়ে সমর্থক হারারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এক কাণ্ড ঘটাল। সোমবার ভারত-জিম্বাবোয়ে ম্যাচে দর্শকাসনে দেখা গেল এক পোস্টার।

যাতে লেখা, "জিম্বাবোয়ের ক্রিকেটারদের গ্রেফতার করা উচিত করারণ ওরা বিশ্বাসঘাতক"( "Zim cricket players should be arrested and face treason.")। সেই পোস্টারের নিচে লেখা, "এভাবে চলতে পারে না। আর কত দিন আমরা বিপর্যয় সহ্য করব।"

আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবোয়ের পতনের শুরু ২০০২-এর পর থেকে। রবার্ট মগাবে সরকারের বিরুদ্ধে প্রতিবাদে দেশ ছেড়ে অন্যত্র চলে গিয়েছেন দেশের অনেক ক্রিকেটার। যারা রয়েছেন তারা এতটাই কম পারিশ্রমিক পান যে দেশের হয়ে খেলার চেয়ে ইংল্যান্ডে কাউন্টি খেলতে চলে যান। জিম্বাবোয়ে ক্রিকেট যাকে নিয়ে স্বপ্ন দেখত, সেই ব্র্যান্ডন টেলরও দেশ ছেড়ে কাউন্টিতে খেলছেন। অথচ ফ্লাওয়ার ভাতৃদ্বয়, নীল জনসন, মারে গুডউইনদের আমলে জিম্বাবোয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে। সেখানে এখন জিম্বাবোয়ে হালে কালে ম্যাচ জিততেও ভুলে গিয়েছে। মাখায় এনতিনি, ল্যান্স ক্লুজনারকে কোচ করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু হয়েছে এই ভারতের বিরুদ্ধে সিরিজ থেকেই। কিন্তু, দু ম্যাচেই হতাশ করেছে জিম্বাবোয়ের ক্রিকেটাররা। সেই প্রতিফলনই সমর্থকদের হতাশই প্রকাশ পাচ্ছে।

আর/১২:০৪/১৫ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে