Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৪-২০১৬

জঙ্গি প্রতিরোধে মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ‘ডিফেন্স পার্টি’

জঙ্গি প্রতিরোধে মাগুরায় হিন্দু সম্প্রদায়ের ‘ডিফেন্স পার্টি’

মাগুরা, ১৪ জুন- সারাদেশে সন্ত্রাস, গুপ্তহত্যা আর জঙ্গি কর্মকাণ্ড প্রতিরোধে সাঁড়াশি অভিযানের মধ্যেই মাগুরায় বিভিন্ন পাড়া-মহল্লায় গঠনা করা হচ্ছে ‘লাঠি-বাঁশির ডিফেন্স পার্টি’।

এসব ডিফেন্স পার্টিতে অন্তর্ভুক্ত করা হচ্ছে ইউপি চেয়ারম্যান, মেম্বার গ্রাম পুলিশ, সামাজিক ও ধর্মীয় নেতা, কৃষক, শ্রমিক, গৃহিনীসহ সর্বস্তরের মানুষকে। মাগুরা জেলা পুলিশের উদ্যোগে গঠন করা এসব ডিফেন্স পার্টি ইতোমধ্যে কাজও শুরু করেছে।

সোমবার দুপুরে মাগুরা সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের গোবিন্দপুর, টেঙ্গাখালী ও শ্রীপুর উপজেলার জারিয়া গ্রামে হাতে হাতে বাঁশের লাঠি আর মুখে বাঁশি নিয়ে শত শত নারী-পুরুষকে মহড়া দিতে দেখা গেছে।

জেলা পুলিশ সুপার এহসান উল্লাহ উপস্থিত থেকে ডিফেন্স পার্টির সদস্যদের উৎসাহ দিতে দেখা গেছে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলার অতিরিক্তি পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা, শ্রীপুর থানার ওসি রেজাউল ইসলাম, আঠারখাদা ইউপি চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাসসহ ইউপি সদস্য ও গণমান্য ব্যক্তিরা।


জানতে চাইলে পুলিশ সুপার (এসপি) এহসান উ্ল্লাহ বলেন, মাগুরা জেলাটি ৩৫ শতাংশ হিন্দু অধ্যুষিত হওয়ায় সাম্প্রতিক সংখ্যালঘু হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে তারা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে কাজ করতে চাইছেন। সে কারণেই সন্ত্রাস, গুপ্তহত্যা, জঙ্গি  কর্মকাণ্ড প্রতিরোধ করতে মাগুরার বিভিন্ন গ্রাম, পাড়া-মহল্লায় লাঠি-বাঁশির ডিফেন্স পার্টি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।’ 

এসপি আরো বলেন, ‘ডিফেন্স পার্টির সদস্যরা লাঠি-বাঁশি নিয়ে রাতে চলাফেরা করবে। কোনো জঙ্গি বা সন্ত্রাসী তৎপরতার আশঙ্কা দেখলে তারা বাঁশি বাজিয়ে অন্যদের সজাগ করবে। সেই সঙ্গে জোটবদ্ধভাবে প্রতিরোধ করবে। পুলিশ তাদের সহযোগিতা করবে।’

মাগুরা সদরের আঠারো খাদা ইউপি চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাস বলেন, আঠারো খাদার বেশিরভাগ মানুষ হিন্দু সম্প্রদায়ের। একাধিক পুরোহিত হত্যার খবরে তারা বেশ ভীত হয়ে পড়েছিলেন। তবে লাঠি-বাঁশির ডিফেন্স পার্টি গঠনের ফলে এলাকাবাসী এখন সাহসী হয়ে উঠেছেন।

আর/১২:০৪/১৪ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে