Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৩-২০১৬

২৬শ কোটি ডলারে লিঙ্কডইন কিনলো মাইক্রোসফট

২৬শ কোটি ডলারে লিঙ্কডইন কিনলো মাইক্রোসফট

জনপ্রিয় অপারেটিং সিস্টেম নির্মাতা মাইক্রোসফট প্রফেশনাল নেটওয়ার্ক ওয়েবসাইট কিনে নিলো নগদ অর্থে। কত দাম হতে পারে লিঙ্কড ইনের? শুনলে আপনি চমকে উঠতে পারেন। এই প্রতিষ্ঠানকে কিনতে মাইক্রোসফটের ব্যয় করতে হয়েছে ২৬ বিলিয়ন ডলারেরও বেশি! 

সোজা কথায় ২ হাজার ৬০০ কোটি ডলার। সফটওয়্যর জায়ান্ট মাইক্রোসফটকে মোট মূল্যের ৫০ শতাংশ করতে হয়েছে প্রিমিয়াম শেয়ারের জন্য। প্রতিটি শেয়ারে মূল্য ১৯৬ ডলার।

২০১১ সালের মে মাসে লিঙ্কডইনের শেয়ারের মূল্যের দাম ৪০ শতাংশ কমে যায়। ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানটির বছরের প্রথমার্ধের সময়কে মুনাফা সতর্কতা বলে ঘোষণা দেয়। বছর শেষে প্রতিষ্ঠানটির ক্ষতির পরিমাণ দাঁড়ায় ৮ মিলিয়ন ডলার। 

চুক্তি ঘোষণা হওয়ার পর লিঙ্কডইনের প্রতি শেয়ারের মূল্য দাঁড়ায় ১৯৪.২৫ ডলারে। 

মাইক্রোসফট জানিয়েছে, এই প্রতিষ্ঠিত কোম্পানিটি স্বতন্ত্র, সংস্কৃতি এবং স্বাধীনতা দিয়ে নিজেদের মতোই পরিচালিত হবে। লিঙ্কডইনের প্রধান কর্মকর্তা জেফ উইনার এ কথা জানান মাইক্রোসফটের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা সত্য নাদেলাকে। 

নাদেলা বলেন, ‘লিঙ্কডইন দলটি চমৎকার ব্যবসায় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে। পৃথিবীর পেশাদার প্রতিষ্ঠানগুলোর একটি হিসেবে এই প্রতিষ্ঠানটি উজ্জ্বল নিদর্শন। মাইক্রোসফটের সাথে একসাথে পথচলায় লিঙ্কডইন আরো অগ্রসর হবে এবং মাইক্রোসফট অফিস ৩৬৫ এ এটি হবে কার্যকর পদক্ষেপ।’ 

উল্লেখ্য, ২০১১ সালে স্কাইপ কিনতে মাইক্রোসফট দিয়েছিলো ৮.৫ বিলিয়ন ডলার এবং ২০১৩ সালে নকিয়ার মোবাইল ফোন বিজনেস কিনেছিল ৭.২ বিলিয়ন ডলারে। 

আর/১০:১৪/১৩ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে