Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১৩-২০১৬

নিরাপদ রুট তৈরি করেছে ইরাকি বাহিনী

নিরাপদ রুট তৈরি করেছে ইরাকি বাহিনী

বাগদাদ, ১৩ জুন- ইরাকের অবরুদ্ধ ফালুজা শহর থেকে আটকা পড়া বেসামরিক নাগরিকদের বের হওয়ার জন্য তুলনামূলকনিরাপদ রুট তৈরি করেছে দেশটির সন্ত্রাস-বিরোধী বাহিনী। শহরের গুরুত্বপূর্ণ কিছু এলাকা দখলের পর এই প্রথমবারের মতোএমন ব্যবস্থা নিশ্চিত করা সম্ভব হলো।

ফালুজা মুক্তির জন্য গঠিত যৌথ বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রাসুল ইয়াহিয়া জানান, শহরের দক্ষিণ-পশ্চিম এলাকায় আস-সালাম নামে একটি সংযোগ সড়ককে বেসামরিক লোকজনের বের হওয়ার জন্য নিরাপদ রুট হিসেবে নিশ্চিত করা হয়েছে। জেনানেল ইয়াহিয়া বলেন, এর আগেও এ ধরনের রুট ছিল কিন্তু এই প্রথম এমন নিশ্চিত ও নিরাপদ রুট তৈরি করা সম্ভব হয়েছে।

ইরাকি সামরিক ও স্বেচ্ছাসেবক বাহিনী আল-আনবার প্রদেশের কৌশলগত গুরুত্বপূর্ণ শহর ফালুজা মুক্ত করার জন্য বিশাল অভিযান শুরু করেছে। ২০১৪ সাল থেকে শহরটি উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ দখল করে রেখেছে। ধারণা করা হয়- রাজধানী বাগদাদ যেসব বোমা হামলার ঘটনা ঘটে তার উৎসভূমি হিসেবে কাজ করে ফালুজা।

এ আর /১১:১২/ ১৩ জুন

 

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে