Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১২-২০১৬

দীর্ঘ সাত বছর পর নতুন অ্যালবাম নিয়ে ‘জেমস’

দীর্ঘ সাত বছর পর নতুন অ্যালবাম নিয়ে ‘জেমস’

সাত বছর আগে সর্বশেষ অ্যালবাম প্রকাশ করেছিলেন সংগীত তারকা জেমস। এরপর দীর্ঘ সময় কেটে গেল। অপেক্ষার প্রহর গুণলেন জেমস ভক্তরা। প্রায়ই শোনা যেত নতুন অ্যালবাম প্রকাশ করছেন তিনি। কিন্তু তা আর হয়নি। অবশ্য সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জেমসের নতুন অ্যালবাম আসছে। একটি নয়, একসঙ্গে দুই অ্যালবাম নিয়ে শ্রোতা-ভক্তদের মাতাতে আসছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এ রক তারকা। চলতি বছর ও আগামী বছরে জেমসের অ্যালবাম দুটি বের হবে। রোজার ঈদের পর থেকে রেকর্ডিংয়ের কাজ শুরু হয়ে হবে।

জেমসের অ্যালবাম দুটি প্রকাশ হবে রবি-ইয়োন্ডার মিউজিক সেবায়। তাদের সঙ্গেই মূলত চুক্তি সম্পন্ন করেছেন তিনি। নিউইয়র্কভিত্তিক ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে রবি-ইয়োন্ডার মিউজিক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। জানা গেছে, শ্রোতারা এ সেবার মাধ্যমে বিনামূল্যে গান উপভোগ করতে পারবেন। এজন্য কোনো অ্যাপ্লিকেশন চার্জ, সাবস্ক্রিপশন ফি বা পার-ট্র্যাক ডাউনলোড চার্জ দিতে হবে না। রবি-ইয়োন্ডার মিউজিক অ্যাপ ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনে অ্যাক্টিভ ডাটা প্ল্যান থাকলেই নতুন গানগুলো শুনতে পারবেন। ইয়োন্ডার মিউজিক সার্ভিসটি ওয়াইফাই নেটওয়ার্কেও ব্যবহার করা যাবে।

রবি ইয়োন্ডার মিউজিক অ্যাপের মাধ্যমে শ্রোতারা জেমসের গান শোনার সময় সেটি তাদের স্মার্টফোনে সংরক্ষিত হবে, যাতে তারা অফলাইনেও পছন্দের গানটি শুনতে পারেন। আইওএস স্টোর বা অ্যান্ড্রয়েড প্লে-স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করা যাবে। ই-মেইল আইডি বা ফেসবুকের মাধ্যমে নিবন্ধন করে এসব গান শুনতে পারবেন গ্রাহকরা। অ্যাপটিতে শিল্পী, গীতিকার ও সুরকারদের গান যতোবার শোনা হবে সে অনুযায়ী তারা একটি নির্দিষ্ট সম্মানী পাবেন। 

জেমসের প্রকাশিত একক অ্যালবামগুলো ‘অনন্যা’ (১৯৮৭), ‘পালাবি কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনী দুঃখ করো না’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৬) এবং ‘কাল যমুনা’ (২০০৯)। মা,জ,অ

এ আর/ ১১:০০/ ১২ জুন

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে