Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-১১-২০১৬

এক প্রবাসী বাংলাদেশীই আইএস বাংলাদেশের প্রধান

এক প্রবাসী বাংলাদেশীই আইএস বাংলাদেশের প্রধান

টরেন্টো, ১১ জুন- উইন্ডসর প্রবাসী এক বাংলাদেশীই বাংলাদেশে ‘আইএস’ নামে একটি জঙ্গি দল পরিচালনা করছে বলে জানিয়েছে টরেন্টো স্টার।

বাংলাদেশে জঙ্গিদল আইসের পরিচালনাকারী অবশ্যই একজন বাংলাদেশী বলে নিশ্চিত করেছেন আন্তর্জাতিক সন্ত্রাস বিশেষজ্ঞ অমরনাথ অমরাসিংগম।

তামিম চৌধুরী নামের মানুষটি শাইখ আবু ইব্রাহীম আল-হানিফ নাম ধারণ করে বাংলাদেশে একটি জঙ্গি দল পরিচালনা করছেন যেটা কিনা অাইএস’র সঙ্গে সম্পর্কযুক্ত। এই দায়েসই সারা বিশ্বে আইএসআইএস বা আইএসআইএল নামেও পরিচিত।

ডালহৌসি ইউনিভার্সিটির পোস্ট ডক্টরাল ফেলো এবং আন্তর্জাতিক সন্ত্রাসবাদের বিশেষজ্ঞ অমরনাথ অমরাসিংগম বলেন, সে উইন্ডসরেরই বাসিন্দা। তাকে চেনে এমন কয়েকজনের সঙ্গে আমি কথা বলে দেখেছি, কিন্তু কেউই তার সম্পর্কে বেশি কিছু বলতে পারে না।

অবশ্য উইন্ডসর ইসলামিক অ্যাসোসিয়েশন নিশ্চিত করতে পারেনি যে, তামিমই বাংলাদেশে আইএসের শাখা পরিচালনা করছে কিনা। এমনকি তাকে আলাদাভাবে ওই সম্প্রদায়ের কেউ চেনেননা বলেও উল্লেখ করেন তাদের মূখপাত্র লিনা চাকির।

ঠিক যে সময়ে এই খবরটি প্রকাশিত হলো যখন বাংলাদেশে নানান খুনের ব্যাপারে আইএস বা এমন সব জঙ্গিগ্রুপগুলো ক্রমাগত দায় স্বীকার করে চলেছে। অবশ্য এসবের প্রেক্ষিতে এমন সব আন্তর্জাতিক জঙ্গিদলের দেশে কোনো উপস্থিতি নেই বলেই বরাবরের মতো দাবি করে আসছে বাংলাদেশ সরকার।

আর/১১:১৪/১১ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে