Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১১-২০১৬

ঈদে ছেলেদের বৈচিত্র্যময় জুতো

তৌহিদুল ইসলাম তুষার


ঈদে ছেলেদের বৈচিত্র্যময় জুতো

একটা সময় ছিলো যখন ফ্যাশনের সব আনুষঙ্গিক, চিন্তা ভাবনা, নতুন কিছু তৈরি সব কিছুই ছিলো নারীদেরকে মাথায় রেখে। কিন্তু এখন সময় বদলেছে। ফ্যাশনে আজকাল নারীদের পাশাপাশি পুরুষেরাও বেশ সচেতন। পুরো বিশ্বেই পুরুষ ও নারীদের ফ্যাশন চলছে সমান তালে। এদিক থেকে পিছিয়ে নেই এদেশের ফ্যাশন সচেতন পুরুষরা।

ঈদে ছেলেরাও এখন পোশাকে সাথে মিলিয়ে কিনছেন জুতো। ফরমাল, ক্যাজুয়াল বা পাঞ্জাবি তিনটি লুকই ঈদে চলে সমান তালে। তাই প্রতিনিয়ত পরিবর্তিত এই ফ্যাশনের সাথে জুতোও একটি অংশ। তা না হলে যে পুরো লুকটাই পরিবর্তন হয়ে যাবে।

এবারের ঈদেও লোফার, স্নিকার, স্যান্ডেলে জিন্স ও লেদারের কম্বিনেশন আনা হয়েছে। পাঞ্জাবির সাথে নাগরা ও কোলাপুরি স্যান্ডেল বেশি চলছে। এছাড়া এবার ছেলেদের ফ্যাশনে বেশ রঙচঙে জুতো চলছে। আগের মতো শুধু কালো, সাদা, খয়েরিতেই সীমাবদ্ধ থাকছে না ছেলেদের জুতো। লাল, নীল, সবুজ, হলুদ, কমলা ইত্যাদি সব রঙই পোশাকের সাথে মিলিয়ে অনায়েসেই পরে ফেলছেন তারা।

আর তাই জুতোর ব্র্যান্ডগুলোও তরুণদের এই ফ্যাশনের কথা মাথায় রেখে গতানুতিক জুতোর পাশাপাশি রঙচঙে জুতোর কালেকশনও রেখেছে। বিশেষ করে সব জুতোর দোকানেই আছে রঙিন লোফারের অনেক রকমের ডিজাইনের কালেকশন। সেই সঙ্গে চলছে পাঞ্জাবির সাথে পরার জন্য নানান রকমের স্যান্ডেল।

রাজধানীর এলিফ্যান্ট রোডে জুতোর দোকান সবচেয়ে বেশি। গতকাল এই এলাকার বিভিন্ন শোরুম ঘুরে দেখা গেছে, বাহারি রং, ডিজাইন এবং সব বয়সী পুরুষের পছন্দসই জুতার পসরা। অনেকে জুতা পছন্দ করে যাচ্ছেন, আবার অনেকে কেনা নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে জুতা বাছাই করছেন।

বাটা, গ্যালারি অ্যাপেক্স, বে-এম্পোরিয়াম এবং পেগাসাসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শাখাগুলোতে ক্রেতাদের ভিড় দেখা গেছে। বে এম্পোরিয়ামের ছেলেদের জুতোর দাম দুই হাজার ৬০০ টাকা থেকে ছয় হাজার টাকা। অ্যাপেক্স এ পাওয়া যাচ্ছে ভেনচুরিনি ব্র্যান্ডের জুতো। দাম পড়বে তিন হাজার টাকা থেকে সাত হাজার টাকা। ম্যাভেরিকের আছে ১৯টি নতুন ডিজাইনের ক্যাজুয়াল স্যান্ডেল, দাম আড়াই হাজার থেকে পাঁচ হাজার টাকা। এছাড়াও পাওয়া যাচ্ছে ৩০টি নতুন ডিজাইনের ছেলেদের স্লিপার, দাম এক হাজার ৭০০ থেকে পাঁচ হাজার টাকা। ছেলেদের ফরমাল জুতোর ডিজাইন এসেছে প্রায় ৩০টি, দাম পড়বে তিন হাজার থেকে ১০ হাজার টাকা।

বাটার ঈদের কালেকশনে নর্থ স্টারের এসেছে মোট ৮৫টি ডিজাইন, দাম ৬০০ থেকে তিন হাজার ২০০ টাকা। পাওয়ারের নতুন জুতো এসেছে ৭৫টি, দাম এক হাজার ৭০০ থেকে চার হাজার টাকা। স্যান্ডেলে থাকছে প্রায় ৭০টি মডেল, দাম ৭০০ থেকে চার হাজার টাকা। এছাড়াও আছে প্রায় ১০টি নতুন ডিজাইনের ছেলেদের লোফার, দাম দুই হাজার ২০০ টাকা থেকে চার হাজার টাকা। হাশ পাপিজের আছে ৩০টি নতুন ডিজাইনের জুতো ও স্যান্ডেল এসেছে। তিন হাজার থেকে নয় হাজার ৫০০ টাকার মধ্যেই পাওয়া যাবে এগুলো।

স্প্রিন্ট-এর ঈদ আয়োজনে আছে ৪২টি নতুন ডিজাইন, দাম দেড় হাজার থেকে তিন হাজার ২০০ টাকা। লোটোতে পাওয়া যাচ্ছে সাতটি নতুন ডিজাইনের জুতো, দাম সাড়ে তিন হাজার থেকে সাড়ে পাঁচ হাজার টাকা।

জেনিস নিয়ে এসেছে অনেকগুলো নতুন ডিজাইন। ছেলেদের জন্য আছে ৫৫০ থেকে সাত হাজার টাকার জুতো। দেশীয় ব্র্যান্ড আরবানা ও টরাস-এর শোরুমগুলোতে পাওয়া গেল কয়েকটি ভিন্ন ধরনের জুতার ডিজাইন। ফ্রিল্যান্ডের স্লিপারের নতুন ডিজাইন আছে নয়টি, দাম এক হাজার থেকে আড়াই হাজার টাকা।

কনভার্সের ডিজাইন আছে ১০টি, দাম দুই হাজার থেকে তিন হাজার টাকা। লোফারের ডিজাইন এসেছে মাত্র একটি, দাম সাড়ে তিন হাজার টাকা। এক্সটেসিতে পাওয়া যাবে আটটি নতুন ডিজাইনের জুতো। সবগুলোর দাম সাড়ে তিন হাজার টাকা।

এই এলাকার চৌরঙ্গী ভবনে লিবার্টি, অস্ট্রিচ সুজ, টপমুক সুজ, সু কালেকশন, প্লেজার সুজ, রয়েল সুজ, কার্টিয়ার সুজ এবং মামণি সুজসহ রয়েছে ৬০টির বেশি জুতোর দোকান। রয়েল সুজের শোরুমে রয়েছে শতাধিক ডিজাইনের নতুন জুতো।

এলিফ্যান্ট রোডের ডার্লিং পয়েন্ট সুপার মার্কেটে রয়েছে ১০টি জুতোর দোকান। গফুর ম্যানসনে রয়েছে ৪৪টি জুতোর দোকান। এখানে স্প্যারো সুজ-এ রয়েছে ৮৫টির মতো নতুন ডিজাইনের জুতো-স্যান্ডেল। ঈদবাজারে অন্যান্য পণ্যের মতো জুতোর ক্ষেত্রেও রয়েছে বিদেশি প্রভাব।

ব্যবসায়ীরা জানান, ভারত, থাইল্যান্ড, চীন, পাকিস্তান, ইতালি, স্পেন, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে তৈরি নামিদামি ব্র্যান্ডের বাহারি রং ও ডিজাইনের জুতো-স্যান্ডেল রয়েছে এবারকার ঈদে। আর এবার বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় বৃষ্টি, কাদা আর আর্দ্রতার বিষয়টি মাথায় রেখে করা হয়েছে জুতার ডিজাইন। 

আর/০৭:১৪/১১ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে