Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১১-২০১৬

লিবিয়ায় অবৈধ ভ্রমণ বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি

লিবিয়ায় অবৈধ ভ্রমণ বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি

ঢাকা, ১১ জুন- লিবিয়ায় অবৈধ ভ্রমণ জরুরি ভিত্তিতে বন্ধ করার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার পাঠানো ওই চিঠিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, লিবিয়া যেতে নিষেধাজ্ঞা জারি করা হলেও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরসহ অন্য বিমানবন্দর ব্যবহার করে অনেক বাংলাদেশি অবৈধভাবে মধ্যপ্রাচ্যের শারজাহ, দুবাই ও সুদান হয়ে লিবিয়া যাচ্ছেন। এক শ্রেণির অবৈধ দালালচক্রের সহায়তায় তারা এমনটা করছেন।

চিঠিতে চট্টগ্রামসহ সব বিমানবন্দরে অবৈধ পন্থায় লিবিয়া গমনের ওপর আরোপিত নিষেধাজ্ঞা পরিপূর্ণভাবে কার্যকর করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় ও কনস্যুলার) মিজানুর রহমান স্বাক্ষরিত ওই চিঠিটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের কাছে পাঠানো হয়।

গত বছরের জুলাইতে লিবিয়া ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে সরকার। ওই বছরের ১৪ জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে এরই মধ্যে দেশটির রাজধানী ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ অবস্থায় বাংলাদেশ থেকে কাউকে লিবিয়া সফরে না যাওয়ার বিষয়ে পরামর্শ দেওয়া ছাড়াও দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের যুদ্ধ এলাকা, লোকজনের ভিড়, বিক্ষোভ বা মিছিল এড়িয়ে চলে সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) তথ্য অনুযায়ী, ২০১২ সালে ১৪ হাজার ৯৭৫ জন, ২০১৩ সালে ৭ হাজার ১৭৫ জন, ২০১৪ সালে ৪ হাজার ৪৬১ জন কর্মী যান দেশটিতে। আর এ বছর এখন পর্যন্ত শতাধিক কর্মী গেছেন। বৈধ-অবৈধ মিলিয়ে সেখানে ৪০ হাজারেরও বেশি বাংলাদেশি কর্মরত আছেন।

আর/০৭:১৪/১১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে