Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১১-২০১৬

নারীকর্মীদের কম বেতন দেন ট্রাম্প

নারীকর্মীদের কম বেতন দেন ট্রাম্প

ওয়াশিংটন, ১১ জুন- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রচারকাজে অংশগ্রহণ করা নারীদের কম বেতন দেন। নিউইয়র্ক এবং কানেকটিকাটে ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশগ্রহণকারী কয়েকজন নারী এই অভিযোগ করেন।

অ্যানা নামে ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশগ্রহণকারী এক নারীর বরাতে দি ইনডিপেনডেন্ট জানায়, শুধু ট্রাম্পের নির্বাচনী প্রচারকাজেই নয়, অন্যান্য কাজেও তাঁর প্রতিষ্ঠানে নারীরা অবহেলার শিকার হন।

‘গ্লোব অ্যানলাইসিস’ নামে একটি জরিপ প্রতিষ্ঠানের তথ্যমতে, ট্রাম্পের প্রতিষ্ঠানে ২৮ নারীকর্মী রয়েছেন। সংস্থাটির তথ্যমতে, ট্রাম্পের প্রতিষ্ঠানের কর্মীরা গত এপ্রিল মাসে চার হাজার ৫০০ ডলার করে বেতন পান। এর মধ্যে পুরুষ কর্মীরা গড়ে ছয় হাজার ১০০ ডলার করে বেতন পান যা সংস্থার নারীকর্মীদের চেয়ে ৩৫ শতাংশ বেশি।

সংস্থাটি আরো জানায়, ট্রাম্পের প্রতিষ্ঠানের সেরা বেতনের ১৫ জন কর্মীর মধ্যে মাত্র দুজন নারীকর্মী।

এর আগেও নারীদের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্পের আচরণ ‘প্রশ্নবিদ্ধ’ বলে উল্লেখ করা হয়েছে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে। সেখানে বলা হয়েছে, নারীদের সঙ্গে আচরণের বিষয়ে ট্রাম্প সব সময়ই সীমা অতিক্রম করে গেছেন।

শুধু তাই নয়, ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে—নারীদের ‘সম্ভোগের বস্তু’ মনে করতেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সঙ্গে কাজ করেছেন এমন অর্ধশতাধিক নারীর কাছ থেকে তথ্য নিয়েই ওই প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। এর শিরোনাম ছিল, ‘ক্রসিং দ্য লাইন : হাউ ডোনাল্ড ট্রাম্প বিহ্যাভড উইথ উইম্যান ইন প্রাইভেট’ যার অর্থ দাঁড়ায় ‘সীমা অতিক্রম : একান্তে নারীদের সঙ্গে যেমন আচরণ করতেন ট্রাম্প।’

এ বিষয়ে অবশ্য নারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ তার প্রতি নেতিবাচক প্রতিক্রিয়া দেখালেও কিছু নারী আবার নিজেদের ক্যারিয়ারের জন্য ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন।

নিউইয়র্কের মিলিটারি স্টাইলের বোর্ডিং স্কুলেও মেয়েদের সঙ্গে ডেট করতে যেতেন ট্রাম্প। শুধু তাই নয়, একবার সুইমিং পুলে পার্টি দিয়েছিলেন ট্রাম্প। সেখানে রোয়ান ব্রিউয়ার নামে এক মডেলের প্রতি আকৃষ্ট হন ট্রাম্প। সে সময় ট্রাম্পের প্রথম বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া চলছিল। দেশটিতে সুন্দরী প্রতিযোগিতার আয়োজকও এই ধনকুবের।

এ আর/১১:০২৫/ ১১ জুন

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে