Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১১-২০১৬

এবার এসপির স্ত্রী হত্যায় আল-কায়েদার নিন্দা!  

এবার এসপির স্ত্রী হত্যায় আল-কায়েদার নিন্দা!

 

চট্টগ্রাম, ১১ জুন- বাংলাদেশে একের পর এক গুপ্তহত্যার দায় স্বীকার করলেও, এবার চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যার নিন্দা জানিয়েছে আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) শাখা। খবরটি প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

শুক্রবার সাইটের এক প্রতিবেদনে বলা হয় একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বাংলাদেশে মুক্তমনা লেখক, অধ্যাপক ও অধিকার কর্মীসহ সাম্প্রতিক অনেকগুলো হত্যাকাণ্ডে আল-কায়েদার দায় স্বীকারের বার্তা দিলেও এবারই প্রথম তাদের নিন্দা জানানোর খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স।
জঙ্গি দমনে দেশজুড়ে পুলিশের ‘সাঁড়াশি অভিযান’র প্রথম দিন না পেরোতেই এ খবর দিলো যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইটটি।

সম্প্রতি পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হয়ে ঢাকায় আসা বাবুল আক্তারের স্ত্রী মিতুকে গত ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।
চট্টগ্রামে প্রায় দুই বছর পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন বাবুল আক্তার। বাবুলের জঙ্গিবিরোধী ভূমিকার জন্যই তার স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে- এ ধারণার ওপর ভিত্তি করেই এ হত্যাকাণ্ডের তদন্ত চলছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে মিতু খুন হওয়ার পর দেশব্যাপী প্রতিবাদের মধ্যে জঙ্গি দমনে শুক্রবার দেশজুড়ে ‘সাঁড়াশি অভিযান’ শুরু করেছে পুলিশ। অভিযানের প্রথম দিনেই হাজারের বেশি মানুষকে আটক করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

তবে একিউআইএস মিতু হত্যাকাণ্ডের জন্য জঙ্গিদের দায়ী করার নিন্দা জানিয়েছে বলে সাইটের প্রতিবেদনে বলা হয়। এতে বলা হয়, এ হত্যাকাণ্ড ইসলামে ‘অনুমোদনযোগ্য নয়’ বলে আনসার আল ইসলামের বিবৃতিতে বলা হয়েছে।

গত প্রায় এক বছর ধরে বাংলাদেশে ধারাবাহিকভাবে মুক্তমনা লেখক, অধ্যাপক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মীয় নেতা, ভিন্ন মতাবলম্বী মুসলমান হত্যাকাণ্ড ঘটছে। এসব হত্যাকাণ্ড ও হামলায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস ও একিউআইএসের দায় স্বীকারের খবর দিয়ে আসছে সাইট ইন্টেলিজেন্স।

সর্বশেষ গত ২৫ এপ্রিল ঢাকায় সমকামী অধিকার কর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যাকাণ্ডের পর একিউআইএসের দায় স্বীকারের খবর দেয় সাইট।

এ আর/০৯:৩২/ ১১ জুন

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে