Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-১০-২০১৬

যে প্রতিযোগিতা কেড়ে নিচ্ছে মানুষের প্রাণ

যে প্রতিযোগিতা কেড়ে নিচ্ছে মানুষের প্রাণ

ঢাকা, ১০ জুন- শুক্রবার সকাল ৯টা ৪৬ মিনিট। এলিফ্যান্ট রোডের বাটা সিগনালে ধেয়ে আসছে গাবতলী পরিবহনের (৭ নম্বর) একটি বাস। চোখের পলকে ব্রেক। ছিটকে পড়ার মতো রাস্তায় দাঁড়িয়ে থাকা যাত্রীদের অবস্থা। ২/৩ জন যাত্রী ওঠামাত্র সর্বশক্তি দিয়ে আবার গাড়ি টানতে লাগলেন চালক।

কয়েক সেকেন্ডে বাসটি চলে এলো কাটাবন মোড়, থামতে না থামতেই বাস থেকে হেলপার বললেন- জলদি নামেন, জলদি নামেন, যাত্রীরাও দিশা না পেয়ে কোনমতে লাফিয়ে নামলেন। এবার চালকের উদ্দেশে হেলপার বললেন- ‘আগে বাড়ান আগে বাড়ান’, সঙ্গে পেছনের দিকে তাকাচ্ছেন, কারণ আরও একটি ৭নম্বর বাস আসছে। এবার বুঝা গেল পেছনের বাসটির সঙ্গে এই বাসটি পাল্লা দিচ্ছে, যাতে করে পথের সব যাত্রীগুলো একা নিতে পারেন।

এবার শাহবাগ মোড়, যেহেতু শুক্রবার তাই রাস্তাও ফাঁকা, আর এ বাসটিও কোন দিকে না তাকিয়ে সোজা টান, এতক্ষণে বাসের যাত্রীদের দম বন্ধ হয়ে আসার মতো অবস্থ। এর পর মৎস ভবন পর্যন্ত বাসটি এলো ঝড়ের বেগে। ২জন যাত্রী ওঠার পরই এক টানে পল্টন মোড় এসে গুলিস্তান এর দিকে টার্ন করলো বাসটি। খুব জোরে ঘুরতে গিয়ে বাসটি পল্টি খেতে চাইলো- কোনমতে নেমে যাত্রীরা বলতে লাগলেন আল্লাহ বাঁচাইছে। তাদের মধ্যে একজন বিডি টুয়েন্টিফোর লাইভ ডটকমের এই প্রতিবেদক।

রাস্তা খালি পেলেই এভাবে বেপরোয়া হয়ে যান গাড়ি চালকরা। তারা প্রতিযোগিতায় নামেন, আর দুর্ঘটনায় প্রাণ হারায় সাধারণ মানুষ।

২০১৪ সালে ২৯ নভেম্বর দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ হারান সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী। রাজধানীর কারওয়ান বাজারে বাস থেকে নামার সময় পেছন থেকে আসা অপর একটি বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মারা যান তিনি।

রাজধানীর কমলাপুরে গত বছরের ৮ ডিসেম্বর প্রাণ হারান অজ্ঞাতপরিচয় এক নারী। কমলাপুর রেল স্টেশনের সামনে রাস্তা পার হওয়ার সময় বলাকা পরিবহনের দুটি বাসের পাল্লাপাল্লিতে এ দুর্ঘটনা ঘটে।

২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি মালিবাগ থেকে আসা সুপ্রভাত পরিবহনের একটি গাড়ি (ঢাকা মেট্রো জ-১১-১৯২৬) মেরুল বাড্ডায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপর উঠে যায়। এতে সেখানে আগে দাঁড়িয়ে থাকা দুই যুবক গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

এরকম অসংখ্যা ঘটনা রয়েছে- শুধুমাত্র চালক ও হেলপারদের খামখেয়ালীতে বহু মূল্যবান জীবনের ইতি ঘটেছে। এ ধরণের অপমৃত্যু থেকে রক্ষা পেতে এখনই আনইশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন রাজধানীবাসী।

আর/১০:৩৪/১০ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে