Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-১০-২০১৬

কন্যাশ্রী প্রকল্পের প্রশংসায় ইউনিসেফের প্রতিনিধিরা

কন্যাশ্রী প্রকল্পের প্রশংসায় ইউনিসেফের প্রতিনিধিরা

কলকাতা,১০ জুন- রাজ্যের কন্যাশ্রী প্রকল্পের প্রশংসা করলেন রাজ্যে ইউনিসেফের প্রধান আসাদুর রহমান। বৃহস্পতিবার রবীন্দ্রসদনে দ্বিতীয় শিশুসুরক্ষা দিবসে এসে আসাদুর একথা জানালেন। এবারের থিম ছিল, ‘স্টপ চাইল্ড লেবার, স্টার্ট এডুকেশন।’ অনুষ্ঠানে রাজ্যের নারী ও শিশু এবং সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ শশী পাঁজা বলেন, শিশুপাচার, বাল্যবিবাহ আরও কড়াভাবে রোধ করতে হবে। শিশুদের অধিকার সুরক্ষিত করতে ব্লক থেকে গ্রামস্তর পর্যন্ত কমিটি গঠন করা হচ্ছে। যেখানে শিশুদেরও সদস্য হিসেবে রাখা হচ্ছে। 

এখনও পর্যন্ত প্রায় ৩৪ হাজার গ্রামে এই ধরনের কমিটি তৈরি হয়েছে। তবে এখনও সচেতনতা আরও বাড়াতে হবে। 

এদিন কন্যাশ্রী প্রকল্পের প্রশংসা করে মন্ত্রী আরও বলেন, কন্যাশ্রী প্রকল্পের সফলতার জন্যই শিশুদের অধিকার সুরক্ষিত হচ্ছে। আসাদুর এদিন আরও বলেন, রাজ্য সরকার শিশুদের অধিকাররক্ষার ব্যাপার উল্লেখযোগ্য কাজ করছে। কন্যাশ্রী প্রকল্প মেয়েদের শিক্ষার অধিকারকে সুরক্ষিত করেছে। 

শিশুদের অধিকাররক্ষায় গঠিত কমিটির চেয়ারপার্সন অশোকেন্দু সেনগুপ্ত বলেন, শিশুদের যাতে শ্রম থেকে দূরে আর স্কুলেই রাখা যায় তার জন্য আমাদের সকলকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। শুধু সরকার নয় জনসাধারণকেও আরও বেশি করে সচেতন হতে হবে। দেশের মধ্যে আসামেও প্রথম শিশুসুরক্ষা দিবস পালন শুরু হয়। 

এদিনের অনুষ্ঠানে ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি  এম বি লকুর, ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন চাইল্ড রাইটস (‌এনসিপিসিআর)‌  চেয়ারপার্সন স্তুতি কাকর,  সদস্য রূপা কাপুর, নারী ও শিশুকল্যাণ দপ্তরের সচিব রোশনি সেন–‌সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা।

এ আর/ ০৯:৪২/ ১০ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে