Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৯-২০১৬

টাকার লড়াইয়ে মেসিকে ছাড়িয়ে গেলেন রোনালদো

টাকার লড়াইয়ে মেসিকে ছাড়িয়ে গেলেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মতো এমন আকর্ষণীয় দ্বৈরথ ফুটবলবিশ্বে খুব কমই দেখা গেছে। ২০০৮ সাল থেকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা নিজেদের মধ্যেই ভাগাভাগি করে নিয়েছেন এ সময়ের সেরা দুই ফুটবলার। মাঠের লড়াইয়ে প্রতিমুহূর্তে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা চলে মেসি-রোনালদোর মধ্যে। এ বছর তাঁরা নিজেদের এই দ্বৈরথটাকে দিয়েছেন নতুন মাত্রা। অর্থবিত্তের লড়াইয়েও একে অপরের সঙ্গে লড়েছেন পাল্লা দিয়ে। সেই লড়াইয়ে অবশ্য শেষ পর্যন্ত মেসিকে ছাড়িয়ে শীর্ষস্থান দখল করেছেন রোনালদো।

ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদের তালিকায় এবারই প্রথমবারের মতো দেখা গেছে কোনো ফুটবলারের নাম। ২০০০ সাল থেকে জায়গাটি ছিল বক্সার ফ্লয়েড মেওয়েদার কিংবা গলফার টাইগার উডসের দখলে। তবে এবার তাঁদের রাজত্বে হানা দিয়ে শীর্ষস্থান দখল করেছেন রোনালদো, আর তাঁর ঠিক পরেই আছেন মেসি। ২০১৫ সালের জুন থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত রোনালদো উপার্জন করেছেন ৮ দশমিক ৮ কোটি ডলার। এর মধ্যে ৫ দশমিক ৬ কোটি ডলার এসেছে বেতন থেকে। আর ৩ দশমিক ২ কোটি ডলার রোনালদো উপার্জন করেছেন স্পন্সরশিপ থেকে। দ্বিতীয় স্থানে থাকা মেসি গত এক বছরে আয় করেছেন ৮ দশমিক ১৪ কোটি ডলার।

মেসি-রোনালদো ছাড়া আর কোনো ফুটবলারই জায়গা করে নিতে পারেননি ফোর্বসের শীর্ষ ১০ ধনী খেলোয়াড়ের তালিকায়। তৃতীয় ও পঞ্চম স্থানে আছেন দুই বাস্কেটবল তারকা লিবর্ন জেমস ও কেভিন ডুরান্ট। এ সময়ের দুই সেরা টেনিস খেলোয়াড় রজার ফেদেরার ও নোভাক জকোভিচ আছেন যথাক্রমে চতুর্থ ও ষষ্ঠ স্থানে। সপ্তম স্থানে আছেন আমেরিকার রাগবি তারকা কাম নিউটন। অষ্টম ও নবম স্থানের দখল নিয়েছেন দুই গলফ তারকা ফিল মিকেলসন ও জর্ডান স্পিয়েথ। দশম স্থানে আছেন আরেক বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট।

ফোর্বসের শীর্ষ ১০০ ধনী খেলোয়াড়ের মধ্যে মেসি-রোনালদো ছাড়াও আছেন নেইমার (২২তম), জ্লাতান ইব্রাহিমোভিচ (২৩তম), গ্যারেথ বেল (২৫তম), ওয়েইন রুনি (৪৯তম), সার্জিও অ্যাগুয়েরো (৬০তম), লুইস সুয়ারেজ (৬৫তম), বাস্তেইন শোয়েনস্টেইগার (৮১তম), অ্যাঞ্জেল দি মারিয়া (৮৩তম), হামেস রদ্রিগেজ (৮৪তম) ও ইডেন হ্যাজার্ড (৮৫তম)।

আর/১০:১৪/০৯ জুন

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে