Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৯-২০১৬

ইংল্যান্ডের নাগরিকত্ব গ্রহণের অপপ্রচারে চটেছেন জুনায়েদ

ইংল্যান্ডের নাগরিকত্ব গ্রহণের অপপ্রচারে চটেছেন জুনায়েদ

ইসলামাবাদ, ০৯ জুন- বর্তমানে পাকিস্তানের পেসারদের মধ্যে তিনিই সর্বোচ্চ উইকেটশিকারি। বল হাতেও গেল কয়েক মৌসুম ধরে বেশ সফল পেসার জুনায়েদ খান। তবে বারবার জাতীয় দলে উপেক্ষিত এই বোলার। এজন্য নাকি ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে ইংলিশদের হয়ে খেলার চিন্তাও করছেন জুনায়েদ।

কিন্তু গণমাধ্যমে প্রচারিত এই সংবাদটিকে নিছক ‘গুজব’ বলেই দাবি করেছেন জুনায়েদ খান। এছাড়া এমন বিভ্রান্তিকর খবরে বেশ চটেছেন এই পাক ক্রিকেটার।

জাতীয় দলের হয়ে সাদা পোশাকে মাত্র ২২টি ম্যাচে খেলে ৭১টি উইকেট নিয়েছেন জুনায়েদ, যা দলের পক্ষে সর্বোচ্চ উইকেট। সম্প্রতি বল হাতে সাফল্য দেখানোর পরেও আসন্ন ইংল্যান্ড সফরে দলে রাখা হয়নি তাকে।

এরপর জানা যায়, এমন পারফম্যান্সের পরেও দলে জায়গা না পেয়ে বেশ বিরক্ত জুনায়েদ। তবে শুধু তাই নয়, পাকিস্তানি গণমাধ্যমের পাকাশিত খবর অনুযায়ী- জুনায়েদ ইংল্যান্ডে স্থায়ী বসবাস করার পরিকল্পনা করছেন, কোন একদিন ইংল্যান্ডের হয়েও খেলতে চান তিনি।

কিন্তু এমন খবরে তীব্র অসন্তোষ প্রকাশ করে জুনায়েদ বলেন, ‘প্রচারিত এই খবরের কোন সত্যতা নেই। আমি কখনও এমন কোন ইচ্ছার কথা জানাই নি।’

তিনি আরও বলেন, ‘ল্যাঙ্কাশায়ার আমার সাথে পুনরায় চুক্তি করতে বেশ আগ্রহী ছিল। কিন্তু আমি তাদের সাথে চুক্তিবদ্ধ হইনি। কারণ ইংল্যান্ড সফরে টেস্ট দলে জায়গা পাবার ব্যাপারে আমি প্রচন্ড আত্মবিশাসী ছিলাম।’

তবে দলে ডাক না পেয়ে বেশ ক্ষুব্ধ জুনায়েদ। এসময় ক্ষোভ নিয়ে বলেন, ‘পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও ‘এ’ দলের হয়ে নিজেকে প্রমাণ করার পরেও আমাকে জাতীয় দলে ডাকা হয়নি। আমি সত্যিই জানিনা, দলে ফিরতে হলে আমাকে ঠিক আর কি কি করতে হবে!’

জানিয়ে রাখা ভালো, পিএসএলে পেশোয়ার জালমির হয়ে নতুন বলে অসাধারণ বোলিং করেছেন তিনি। সদ্য সমাপ্ত ফিটনেস ক্যাম্পেও অংশ নিয়েছিলেন জুনায়েদ, এমনকি আইসিসির অধীনে ডোপ টেস্টও দিয়েছিলেন। তবে সবকিছুর পরেও দলে সুযোগ পাওয়ার আশা করছিলেন তিনি, কিন্তু শেষ পর্যন্ত সেই আশা পূরণ হয়নি।

যদিও পাকিস্তানের প্রধান নির্বাচক এবং সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের দাবি, গেল বছর হাঁটুর ইনজুরি থেকে ফিরে আসার পর থেকে বোলিংয়ে ছন্দ খুঁজে পাচ্ছেন না জুনায়েদ।

আর/১৭:১৪/০৯ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে