Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৯-২০১৬

এ বছর আরও দুটি সাবমেরিন আনছে বাংলাদেশ

এ বছর আরও দুটি সাবমেরিন আনছে বাংলাদেশ

ঢাকা, ০৯ জুন- সংসদ কার্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সামুদ্রিক নজরদারী বৃদ্ধির জন্য নৌবহরে ইতোমধ্যে নতুন নতুন যুদ্ধজাহাজ, কারভেড এলপিসি, পিসি হেলিকাপ্টার ইত্যাদি যুক্ত হয়েছে। বর্তমানে দুটি মেরিটাইম প্যাট্রোল এয়ার ক্রাফট (এমপিয়েএ) বিদ্যমান আছে। আগামী ২০১৬-১৭ অর্থ বৎসরে আরও দুটি এমপিও ক্রয়ের পরিকল্পনা রয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ নৌবাহিনীতে ত্রিমাত্রীক নৌবাহিনীতে রুপান্তরের লক্ষ্যে চীন হইতে ২ টি সাবমেরিন ক্রয়ের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে। সাবমেরিন ২টি এ বৎসরের শেষ নাগাদ বাংলাদেশের নৌবাহিনীতে সংযোজিত হবে।
বৃহস্পতিবার জাতীয় সংসদের একাদশ অধিবেষনে সাংসদ এ কে এম রহমতুল্লাহ প্রশ্নর জবাবে তিনি এসব তথ্য দেন। আনিসুল হক বলেন, এ সাবমেরিনগুলো ক্রয় করা হবে চিন থেকে তারা আমাদের বন্ধু রাষ্ট্র এর আগেও আমরা তাদের কাছ থেকে অস্ত্র কিনেছি।

তিনি বলেন, বাংলাদেশের বিশাল সামুদ্র এলাকায় নিরাপত্তা, দুর্ঘটনারোধ, চোরাচালান, জলদস্যুতাসহ অন্যান্য নাশকতামূলক অপতৎপরতা রোধে (সোয়র্ডস) কমান্ড প্রতিষ্ঠা করা হয়েছে।

আর/১৭:১৪/০৯ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে