Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৯-২০১৬

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বললেই শাস্তি

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বললেই শাস্তি

ঢাকা, ০৯ জুন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলবে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ লক্ষ্যে নতুন একটি আইন করছে সরকার। 

এছাড়া যারা স্বাধীনতা যুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করবে, বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করবে এবং যারা একাত্তরের খুনি গণহত্যাকারীদের পক্ষে কথা বলবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে মহিলা আসন-২৩ এর সংসদ সদস্য বেগম পিনু খানের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বলবে, স্বাধীনতা যুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করবে, বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করবে এবং যারা একাত্তরের অত্যাচারী খুনি গণহত্যাকারীদের পক্ষে কথা বলবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রণয়ন করার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বর্তমান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার আওয়ামী লীগ ব্যতীত প্রতিটি সরকারই বিভিন্ন সময়ে স্বাধীনতার প্রকৃত ইতিহাস বিকৃত করেছে।

মন্ত্রী বলেন, পাক হানাদার বাহিনী কর্তৃক নিহত ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বাঙালি জাতি পাক-বাহিনীর এরূপ ঘৃণ্য বর্বরতাকে কখনো ভুলবে না।

সরকারি দলের সদস্য মোছাঃ সেলিনা জাহান লিটার এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনী কর্তৃক যে সকল নারীরা সম্ভ্রম হারিয়েছেন, যারা নির্যাতিত ও ক্ষতিগ্রস্ত হয়ে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছেন সে সকল বীরাঙ্গনাদের অবিস্মরণীয় রাখার জন্য তাদের মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতিসহ সম্মানীভাতা প্রদান ও বাড়ি নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ আর/ ১৫:০৭ / ০৯জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে