Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৯-২০১৬

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে সুন্দরবনের ক্ষতি হবে না

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে সুন্দরবনের ক্ষতি হবে না

ঢাকা, ০৯ জুন- পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মুঞ্জু বলেছেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে সুন্দরবনের কোন ক্ষতি হবে না আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি। তিনি বলেন, বরং রাম পাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে স্থানীয় জনগণের কর্মসংস্থান সৃষ্টি হবে, মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পাবে এবং সুন্দরবনের উপর স্থানীয় মানুষের নির্ভরশীলতা কমে যাবে।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে টেবিলে উত্থাপিত খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী এর প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

সংসদে মন্ত্রী বলেন, বর্ষা মৌসুমে মাছ ধরার এলাকা নির্বিঘ্ন করতে স্থানীয় দুষ্কৃতিকারীরা সুন্দরবনে অবৈধভাবে আগুন লাগিয়েছিল। যা তদন্তে পাওয়া গেছে এবং যারা দোষী সাব্যস্থ হয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য একাধিক মামলা দায়ের করা হয়েছে।

এসব মামলায় আইনশৃঙ্খলা বাহিনী ২জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া কর্তব্যে অবহেলার জন্য ৪জন বন কর্মীকে সাময়িক কর্মচ্যুত করা হয়েছে।

নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মো: মামুনুর রশীদ কিরণ এর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বনায়নে বিদেশী প্রজাতির চারা রোপনের পরিবর্তে দেশীয় দ্রুত বর্ধনশীল প্রজাতির চারা রোপনের বিষয়ে প্রাধান্য দেযা হচ্ছে। প্রতিবছর বন বিভাগ বিভিন্ন উন্নয়ন প্রকল্প, জলবায়ু ট্রাস্ট ফান্ড প্রকল্প এবং রাজস্ব বাজেটের আওতায় বনায়নের পদক্ষেপ নেয়া হয়েছে।

২০১৬-১৭ অর্থবছরে বাজেট বরাদ্দ স্বাপেক্ষে ৮ হাজার ৭০০ হেক্টও ব্লক বাগান এবং ১ হাজার ২০০ কিলোমিটার স্ট্রীপ বাগান সৃজনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে মন্ত্রী জানান।

এ আর/ ১৪:৫৭ / ০৯জু

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে