Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (39 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৮-২০১৬

বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিডনি, ০৮ জুন- আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটার মাধ্যমে অস্ট্রেলিয়ার সিডনিতে পালিত হয়েছে বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার প্রথম  প্রতিষ্ঠা বার্ষিকী। গত ৪ জুন শনিবার সন্ধ্যায়  স্থানীয় একটি ক্লাবে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক তামজিদা জাহান সানির সঞ্চালনায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনার করা হয় এবং বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার পক্ষে আব্দুল আউয়াল অনুষ্ঠানে আগত অতিথিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে  সংগঠনটির বিভিন্ন কার্যক্রমের ভূযসী প্রশংসা করে শুভেচ্ছা প্রদান করেন ,বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহমান বেলাল ,ইউনিভার্সিটি অফ টেকনোলজী সিডনির সিনিয়র লেকচারার ডঃ হুমায়ের এ চৌধুরী, ক্যান্টাবেরী কাউন্সিলের সাবেক কাউন্সিলর মাইকেল হাওয়াত, এম এল সি মুভমেন্ট ইন্টাঃ ইনক এর চেয়ারপারসন নির্মল পাল,এসবিএস রেডিও’র বাংলা বিভাগের এক্সিকিউটিভ প্রডিউসার আবু রেজা আরেফীন,লিবারেল পার্টির নেতা আনিসুর রহমান রিতু,  এইট নোটসের ডঃ এহসান আহমেদ,ভোলা ডেভেলপমেন্ট পরিষদ অস্ট্রেলিয়ার আহব্বায়ক মোসলেউর রহমান খুশবু, দ্য পেন এন্ড পেপার এর প্রকাশক ও লেবার পার্টি নেতা নাজমুল হুদা বাবু,বিদেশ বাংলা টেলিভিশনের প্রযোজক রহমতউল্লাহ , স্টাডি নেটের সিইও হোসাইন বাবু, নবধারার সম্পাদক আবুল কালাম আজাদ খোকন এবং তরুন সমাজ সেবক আব্দুস সামাদ শিবলু প্রমুখ।

অনুষ্ঠানে   কমিউনিটির অত্যন্ত জনপ্রিয় মুখ অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী শাহে জামান টিটু বিশেষ  সম্মাননা প্রদান করা হয়।

সংবর্ধিত অতিথি  শাহে জামান টিটু আসন্ন নির্বাচনে দলমত নির্বিশেষে তিনি সকলের একান্ত সহযোগিতা কামনা করে বলেন “জয় বিজয় যাই হই না কেন, আমি অবশ্যই সামাজিক উন্নয়নের জন্য কাজ করে যাবেন। এছাড়া তার জীবনের একটি স্বপ্ন হচ্ছে সিডনিতে বাংলাদেশীদের জন্য একটি কমিউনিটি হল তৈরি করা”। সরকার থেকে সাহায্য না পেলে তিনি ব্যাক্তিগত উদ্যোগে করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

সংগঠনের সভাপতি মোঃ মহসিন তার সমাপনী ভাষনে, চরম বৈরী আবহাওয়ার মাঝেও উপস্থিতি হয়ে অনুষ্ঠানটিকে পরিপূর্ণভাবে স্বার্থক করে তোলার জন্য বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার -এর  সদস্য , শুভানুধ্যায়ীদের অসংখ্য ধন্যবাদ জানান। তিনি আগত অতিথিদের সামনে সংগঠনের গৃহিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবিহিত করেন এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরেন।

তিনি আরো বলেন "প্রবাসে একদল অদম্যপ্রান তরুনের ব্যতিক্রমী উদ্যোগ হলো বিএফএ। প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন সময়ে নবাগত অভিবাসি ও ছাত্রদেরকে  নানারকম সেবা ও তথ্য প্রদান  মুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।ব্যতিক্রমী এমন অদম্য উদ্যোগ আর সামাজিক দায়বদ্ধতার ভাবনা সবার মাঝেই ছড়িয়ে পড়ুক এমনটাই প্রত্যাশা রেখে সকলকে বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়াকে সহযোগিতার আহবান জানান।

অনুষ্ঠানে সিডনির এ্যাশফিল্ডে প্রতিষ্ঠিত পৃথিবীর প্রথম আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মৃতিসৌধের অন্যতম রূপকার, মাদার ল্যাঙ্গুয়েজেস কন্সারভেসন মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক এর  চেয়ারপারসন, লেখক নির্মল পাল তার লেখা " বিশ্বায়নে শহীদ মিনার" বইটি সংগঠনের সদস্যদের উপহার দেন। উল্লেখ্য যে সম্প্রতি তার এই   বইটি বাংলাদেশের সকল জেলা লাইব্রেরীতে প্রদানের জন্য বিশেষভাবে নির্বাচিত হয়েছে।

পরে আমন্ত্রিত অতিথিদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয় এই সময় অন্যান্য অতিথিদের সাথে উপস্হিত ছিলেন ইএসআই গ্লোবাল সার্ভিসের সিইও কাজী আব্দুল কাদের আরমান, অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার স্বাধীন কন্ঠের সহকারী সম্পাদক শায়লা শারমিন নিপা, পারভেজ আলম, বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার যুগ্ম সম্পাদক যুগ্ম সম্পাদক জনাব আশিক আহমেদ সৌরভ, দপ্তর সম্পাদক জাজ মিয়া, প্রচার সম্পাদক এস এম এ ফাহিম, ফয়সাল আহমেদ, রিয়াদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়া প্রবাসী জনপ্রিয় কন্ঠশিল্পী রুহল আমিন রাহুল দর্শকদের মাঝে মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথীদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে