Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৮-২০১৬

”নো বেরিয়ারস ফাউন্ডেশন” এর সাথে আগামী এর বই সংগ্রহ ও বিতরণ

”নো বেরিয়ারস ফাউন্ডেশন” এর সাথে আগামী এর বই সংগ্রহ ও বিতরণ

ওয়াশিংটন, ০৮ জুন- যুক্তরাষ্ট্র ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান আগামী বিগত ১৩ বছর যাবৎ বাংলাদেশে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা সহায়তায় কাজ করে চলেছে। শুরুতে শুধুমাত্র একটি স্কুলে আথির্ক সহায়তা পদ্রান করলেও, বর্তমানে বাংলাদেশের ১৮ টি স্কুলে প্রায় ১০ হাজারেরও বেশী সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কাযর্ক্রমে সহায়তা দিয়ে চলেছে এ সংগঠনটি। স্কুল ভিত্তিক সহায়তার বাইরে আগামী যুক্তরাষ্ট্র ভিত্তিক সফল শিক্ষা বিষয়ক প্িরতষ্ঠান খান একাডেমী এর সকল কার্যক্রম বাংলায় অনুবাদ করার কার্যক্রমের পাশাপাশি বর্তমানে সংগঠনটি উদ্যোগ নিয়েছে সারা বাংলাদেশব্যাপী শত শত লাইর্বেরী তৈরির।

লাইব্রেরী তৈরির উদ্যোগ বা¯বÍায়নের লক্ষ্যে সম্প্িরত যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন নো বেরিয়ার ফাউন্ডেশনের সাথে যুক্তরাষ্ট্র ভিত্তিক অলাভজনক সংগঠন “আগামী” আন্তর্জাতিক বই সহযোগিতা কাযর্ক্রমে হাত বাড়িয়েছে।

গত মার্চ মাসে নো বেরিয়ার ফাউন্ডেশন ম্যানচেস্টার ইভিনিং নিউজ এর মাধ্যমে বই সংগ্রহের আহ্বান জানালে তাতে অনেকেই সারা দেন। প্রথম ধাপের সংগ্রহের বই ইতোমধ্যে আগামী এর কাছে হস্তান্তর করা হয়েছে এবং আগামী ঢাকায় অবস্থিত অলক, নন্দীপাড়া ও পিয়েরাবাগ বিদ্যালয়ের শিশুদের মাঝে বই বিতরণ সম্পন্ন করে গত মে মাসের শুরুর দিকে। এদিকে নো বেরিয়ার ফাউন্ডেশন দ্বিতীয় ধাপে বই হ¯াÍরের কাজ অব্যাহত রেখেছে এবং শীঘই্র তা হস্তান্তর করা হবে।

এ উপলক্ষ্যে নো বেরিয়ার ফাউন্ডেশনের ডিরেক্টর কিরেন রবার্ট বলেন, নো বেরিয়ার ফাউন্ডেশন যুক্তরাজ্যে সফলতার সাথে এগিয়ে চলেছে। আমরা সারা যুক্তরাজ্যে আমাদের বই সংগ্েরহর কাজ অব্যাহত রাখব। সেই সাথে আগামী এর সাথে পার্টনারশীপ এবং বাংলাদেশের হাজারও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রমে পাশে দাঁড়ানোর কার্যক্রম অব্যাহত থাকবে।

আগামী এর প্রেসিডেন্ট সাবির মজুমদার বলেন, নো বেরিয়ার ফাউন্ডেশনের সাথে পাটর্নারশীপে আগামী পরিবার অনেক আনন্দিত। এটা কেবল শুরু মাত্র। বই সংগহ্র ও বিতরণের কার্যক্রম অব্যাহত রেখে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর কার্যক্রম পর্যায়ক্রমে চলতে থাকবে। সেই সাথে তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও সমাজের সবার কাছে ৩-১২ বছর বয়সী শিশুদের জন্য বই ডোনেশনের আহ্বান জনান। 

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে