Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৭-২০১৬

যে চার বিষয়ে মালদা আজ বিখ্যাত থেকে কুখ্যাত

যে চার বিষয়ে মালদা আজ বিখ্যাত থেকে কুখ্যাত

কলকাতা, ০৭ জুন- একসময়ে এখানকার আমের খ্যাতি ছিল জগতজোড়া। এখন সেই মালদা পরিচয় টেরর হাব। জালনোট, জঙ্গি, মাদক আর মাফিয়া চার ফ্যাক্টরে কাত। শুধুই সাম্প্রদায়িক উত্তেজনা? নাকি সেটাকে সামনে রেখে বৃহত্তর ষড়যন্ত্র? অন্তর্তদন্তে নেমেছিলাম আমরা। উঠে এল জঙ্গি- জাল নোট, মাদক ও মাফিয়ার যোগসাজশ। আন্তর্জাতিক একটি চক্র যা মালদার বুকে সক্রিয়, যারা দেশজুড়ে বুনছে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের জাল ।  রাতের ঘুম কেড়ে নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের। রাতারাতি NIA -র মতো গোয়েন্দা সংস্থার রেডারেও মালদা।

ফ্যাক্টর ১: জাল নোট
জাল নোট মামলায় গত ৫ বছরে যতজন গ্রেফতার হয়েছে তার ৯৫ শতাংশই মালদার বাসিন্দা।অর্থনৈতিক গোয়েন্দা বিভাগের হিসাব অনুযায়ী দেশে প্রতিবছর যত জালনোট ঢোকে তার ৯০ শতাংশ দেশে ঢোকে মালদা লাগোয়া বাংলাদেশ সীমান্ত দিয়ে

ফ্যাক্টর ২: মাদক
 মালদা জেলা জুড়ে চলছে বেলাগাম আফিম চাষ। কালিয়াচক ১,২,৩ জাতীয় সড়কের দুধার ধরে প্রকাশ্যেই রমরমিয়ে চলছে আফিম চাষ। আফিম চাষের পিছনেও সক্রিয় আন্তর্জাতিক মাদক ব্যবসায়ী চক্র।

ফ্যাক্টর ৩: জঙ্গি যোগ
জাল নোট বা মাদক শুধু নয়। গোয়েন্দাদের দাবি জেহাদিদেরও আঁতুরঘর মালদা। খাগড়াগড় বিস্ফোরণের  অন্যতম মূল মাথা জিয়াউল হকের বাড়ি মালদায়।জিয়াউল ছাড়াও মালদায় JMB -র একাধিক মডিউল সক্রিয়।অন্যান্য জেহাদি জঙ্গি  সংগঠনের সক্রিয় যাতায়াত রয়েছে মালদায়।শীর্ষ লস্কর নেতা আব্দুল করিম তুণ্ডাও বেশকয়েকবছর কাটিয়ে ছিল মালদা।

ফ্যাক্টর ৪: মাফিয়ারাজ
মাদক ও জালনোটকে ঘিরে প্রতিদিন কয়েকশো কোটি টাকার ব্যবসা চলে মালদায়। মাদক ও জালনোট কারবারিদের মদতেই চলছে বেআইনি অস্ত্রের রমরমা মাফিয়া রাজ জঙ্গি, জালনোট, মাদক আলাদা আলাদ নয়, বৃহত্তর ষড়যন্ত্রের অঙ্গ। আর এই ষড়যন্ত্রের পিছনে রয়েছে আন্তর্জাতিক যোগ।

আর/১৭:১৪/০৭ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে