Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৭-২০১৬

ঝিনাইদহে পুরোহিতকে গলা কেটে হত্যা

ঝিনাইদহে পুরোহিতকে গলা কেটে হত্যা

ঝিনাইদহ, ০৭ জুন- জেলার সদর উপজেলায় নলডাঙ্গায় মন্দিরের পুরোহিতকে গলাকেঁটে হত্যা করেছে দুর্বৃত্তরা। ওই পুরোহিতের নাম আনন্দ গোপাল গাঙ্গুলী (৬৫) বলে জানা গেছে। আজ মঙ্গলবার ভোরে মন্দিরে যাবার পথে তাকে হত্যা করা হয়।

মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার করাতিপাড়া শ্মশানঘাট এলাকায় তাকে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।

ঝিনাইদহের অতিক্তি পুলিশ সুপার আজবাহার আলী শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালের দিকে বাইসাইকেলে পুরোহিত আনন্দ গোপাল একটি মন্দিরে পূজা দিতে যাচ্ছিলেন। পথে তিনজন দুর্বৃত্ত মোটরসাইকেলে তার পথরোধ করে তাকে লাঠি দিয়ে আঘাত করে। লাঠির আঘাতে তিনি পড়ে গেলে দুর্বৃত্তরা তার গলাকেটে মৃত্যু নিশ্চিত করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুন নাটোরের বড়াইগ্রাম উপজেলার এক খ্রিস্টান মুদি দোকানদারকে কুপিয়ে হত্যা করে দুর্বৃ্ত্তরা। সাইট ইনটেলিজেন্স নামের আমেরিকা ভিত্তিক জঙ্গি তৎপরতা পর্যবেক্ষন একটি সাইট দাবি করছে এগুলো হত্যাকাণ্ডে আইএস জড়িত।

একই দিন চট্টগ্রামের আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে (৩২) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। নগরীর জিইসি মোড়ে রোববার সকাল সোয়া ৭টার দিকে প্রকাশ্যে কুপিয়ে ও গুলি তাকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডে সরকার দেশিও জঙ্গি ও ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরকে সন্দেহ করছে।

এদিকে একই দিন রাতে রাজধানীর উত্তরায় নিজ বাড়িতে গলা কেটে হত্যা করা হয়েছে মনোয়ারা সুলতানা (৬৪) নামের এক বৃদ্ধাকে। হত্যার পর খুনিরা দরজা বাইরে থেকে তালাবদ্ধ করে যায়। রোববার ভোরে উত্তরা ৯ নম্বর সেক্টরের বাড়ি থেকে দরজা ভেঙে পুলিশ তাঁর লাশ উদ্ধার করেছে। পাঁচতলা বাড়ির দ্বিতীয় তলায় সোফার ওপর রক্তাক্ত অবস্থায় পড়ে ছিল তাঁর মৃতদেহ।

মনোয়ারা সুলতানা লেফটেন্যান্ট কর্নেল খালেদ বিন ইউসুফের মা। খালেদ চট্টগ্রাম ক্যান্টনমেন্টে কর্মরত। এই হত্যাকাণ্ডের তদন্তে অন্যান্য বিষয়ের পাশাপাশি জঙ্গি তৎপরতার বিষয়টিও বিবেচনায় রয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে গত ২১ ফেব্রুয়ারী পঞ্চগড়ের দেবীগঞ্জ সদরে শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যোগেশ্বর রায়কেও একই কায়দায় চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

সম্প্রতি এসব এসব হত্যাকাণ্ডের সাথে দেশিয় জঙ্গি সংগঠন গুলো জড়িত। আর সাইট ইনটেলিজেন্স নামের আমেরিকা ভিত্তিক জঙ্গি তৎপরতা পর্যবেক্ষন একটি সাইট দাবি করছে এগুলো হত্যাকাণ্ডে আইএস জড়িত।

এদিকে বাংলাদেশের সাম্প্রতিক হত্যাকাণ্ড নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পৃক্ততার যে ইঙ্গিত করেছেন, সেটি তীব্র ভাষায় উড়িয়ে দিয়েছেন ইসরায়েলের একজন মুখপাত্র।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে ‘বাজে কথা’ হিসেবে বর্ণনা করেছেন ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এমানুয়েল নাহসান। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের পর ইসরায়েলের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

ঝিনাইদহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে