Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৭-২০১৬

মেসেঞ্জার ব্যবহারে বাধ্য করছে ফেসবুক

মেসেঞ্জার ব্যবহারে বাধ্য করছে ফেসবুক

মেসেজিং ও ভিডিও কলিংয়ের জন্য বেশ জনপ্রিয় হয়ে উঠছে ফেসবুকের তৈরি মেসেঞ্জার অ্যাপটি। তবে এতেই হচ্ছে না ফেসবুকের। তাই অনেক ক্ষেত্রে ফেসবুক ব্যবহারকারীদের রীতিমতো বাধ্য করা হচ্ছে মেসেঞ্জার ব্যবহার করতে। এ খবর জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া। 

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে এমনই অভিযোগ করছেন ব্যবহারকারীরা। অনেক ক্ষেত্রে ফেসবুকে মেসেজ চালাচালি করার সময় নতুন পপ-আপের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেঞ্জারে নিয়ে যাওয়া হচ্ছে। 

অনেক ব্যবহারকারী পপ-আপ মেসেজটি কেটে দিলেও আবারও মেসেঞ্জারে চ্যাটিং করার অপশন দেওয়া হচ্ছে ফেসবুকের পক্ষ থেকে। বারবার মোবাইলে মেসেঞ্জারে ইনস্টল করার মেসেজ আসছে। তবে বর্তমানে সীমিত সংখ্যক অ্যানড্রয়েড ব্যবহারকারীই এই অসুবিধায় পড়ছেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।  

তবে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক ক্রাঞ্চকে ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘ব্যবহারকারীদের সুবিধার্থেই তাদেরকে মেসেঞ্জারের মাধ্যমে চ্যাটিং করার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে। কারণ মেসেঞ্জারে চ্যাটিং পদ্ধতি অনেক আধুনিক এবং এর মাধ্যমে সহজেই অডিও ও ভিডিও কল করা যায়’। 

মেসেজিং অ্যাপগুলোর ক্রমবর্ধমান চাহিদার কারণে ফেসবুকও তাদের মেসেঞ্জার অ্যাপ নিয়ে কাজ করছে। অত্যাধুনিক প্রযুক্তির কারণে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠেছে মেসেঞ্জার। অন্যান্য মেসেজিং অ্যাপের তুলনায় বেশি সংখ্যক ব্যবহারকারী রয়েছে এই অ্যাপের। 

ব্যবহারকারীদের আরো বেশি সংযুক্ত করার জন্য গত সপ্তাহে নতুন দেড় হাজার ইমোজি যোগ করেছে মেসেঞ্জার। এসব ইমোজি সম্পর্কে ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগপোস্টে জানানো হয়েছে, ‘আমরা ইমোজিগুলোতে লিঙ্গ সমতা নিয়ে আসার চেষ্টা করেছি। এই প্রথমবারের মতো ব্যবহারকারীরা নারী পুলিশ অফিসার, ডাকপিয়ন, ডাক্তার, সার্ফার ও সাতারু সব ধরনের ইমোজি পাবেন মেসেঞ্জারে। আরো নতুন নতুন ইমোজি যোগ করা হবে শিগগিরই।’

এ আর/ ১১:/১৮ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে