Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৬-২০১৬

আপনি কতদিন বাঁচবেন? হাতের জীবন রেখায় দেখে নিন

আপনি কতদিন বাঁচবেন? হাতের জীবন রেখায় দেখে নিন

মানুষের জীবনের রহস্য সমগ্রের মধ্যে একটা অধ্যায় নিজের জীবনের আয়ুকাল। কত দিন এই শরীরটি টিকে থাকবে? 'মানুষ মরণশীল', এটাই পৃথিবীর ধ্রুব সত্যগুলোর মধ্যে অন্যতম একটি। মানুষ কখনও তাঁর জীবন সম্পর্কে ভবিষ্যৎবাণী করতে পারেন না, যে তিনি কতদিন পর্যন্ত বেঁচে থাকবেন! তবে একটা 'লক্ষণ' আন্দাজ করতে অবশ্যই পারেন, যে তাঁর জীবনের আয়ু কেমন অথবা মানবদেহ তাঁকে কীভাবে ভবিষ্যৎ-এর দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। হাতের তালুর জীবন রেখা দিয়েই সেই  রহস্য সমগ্রের 'মৃত্যু'র জীবন কতটা তা মানুষ দেখে নিতে পারেন, অন্তত বুঝতে পারেন।     

প্রথমেই জেনে নেওয়া, হাতের তালুতে জীবন রেখা কোনটি? তর্জনী (ইনডেক্স ফিঙ্গার) থেকে কব্জি পর্যন্ত একটা রেখা যা হাতের তালুতে রয়েছে কিংবা বলা যেতে পারে যে রেখা তালু থেকে কব্জির সেতু বন্ধন করে, তাই হল 'লাইফ লাইন'/ জীবন রেখা। এই রেখা আসলে প্রত্যেক মানুষের শরীর ও সুস্বাস্থ্যের মানদণ্ড। শরীরের নানাবিধ পরিবর্তন এই লাইনের 'অঙ্কনে'ই হয়। 


এবার জেনে নিন, জীবন রেখা কেমন হলে, আয়ুকাল বা শরীরের 'গতিবেগ' কেমন হতে পারে!    

প্রথমত, যদি কোনও মানুষের তালুতে জীবন রেখা আবছা হয়, তাহলে সে মানুষটির মধ্যে সর্বদা ভয় কাজ করে, সবসময় উদ্বেগ নিয়ে বাঁচেন তিনি। স্নায়বিক দুর্বলাবস্থা তাঁর চিরদিনের ব্যাধি। 

দ্বিতীয়ত, যদি কোনও মানুষের জীবন রেখা খুব স্পষ্ট হয়, তাহলে তিনি শান্তমনা এবং তাঁর শরীর ও জীবন খুব সুখের হয়।

তৃতীয়, যদি এই জীবনরেখা একেবারে সোজা না হয়ে ধনুকের মত বাঁকানো হয়, তাহলে সেই মানুষের মধ্যে থাকে অফুরন্ত জীবনশক্তি। এনার্জিতে ভরপুর। 

চতুর্থ, এই রেখা যদি সোজা হয়, তাহলে সেই মানুষ হন বিচক্ষণ। 

পঞ্চমত, একটি জীবনরেখার বদলে তালুতে যদি থাকে দুটি জীবনরেখা, তবে বিশেষজ্ঞরা বলছেন এই ধরনের মানুষ দীর্ঘায়ু লাভ করেন।

ষষ্ঠ, জীবন রেখা তালু থেকে কব্জিতে নামার পথে একটা ভাঙন, তাহলে বিষয়টি দুশ্চিন্তার। জীবনে বেগ আছেই! 

আর/১০:১৪/০৬ জুন

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে