Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৬-০৬-২০১৬

স্ত্রীকে খুশি রাখার সহজ ১০ উপায়!

স্ত্রীকে খুশি রাখার সহজ ১০ উপায়!

স্বামী-স্ত্রী এক মধুর সম্পর্ক। সম্পর্ক ভালো রাখতে একে অপরের সঙ্গে খুশি থাকা প্রয়োজন। সম্পর্কে সুখ না থাকলে তা আসলে খুব বেশি দিন স্থায়ী হয় না। সম্পর্ক ভাঙনের পেছনে মূলত কাজ করে এই অখুশি থাকাটাই। তাই সঙ্গী আপনার সঙ্গে খুশি রয়েছেন কি না তা লক্ষ রাখুন।

আপনার কি মনে পড়ে কবে সর্বশেষ স্ত্রীর খুশির জন্য ব্যতিক্রম কিছু করেছেন? হয়তো অনেক দিন আগে, তাই না?দামি উপহার দিয়েই যে সব সময় স্ত্রীর মন জয় করা যাবে তা নয়। অনেক সময় ছোট ছোট অনেক কিছু সম্পর্ককে মধুময় করে তোলে। আপনার স্ত্রী শুধুমাত্র আপনার জীবনসঙ্গী নয়- একজন প্রেমিকা, খারাপ সময়ের শ্রেষ্ঠ বন্ধু, মায়ের মতো যত্নশীল একজন মানুষ। এককথায় আপনার জীবণে প্রতিটি মুহূর্তে চলার সঙ্গী আপনার স্ত্রী।
কিন্তু অনেক সময় সে একাকিত্ববোধ করতে পারে। নানা বিষয়ে চিন্তিত ও বিষণ্ণ থাকতে পারে। বোল্ডস্কাইয়ে প্রকাশিত ফিচারটিতে নজর দিয়ে জেনে নিন স্ত্রীকে খুশি রাখার কিছু কৌশল।

১. তার জন্য রান্না করুন
প্রতিদিন স্ত্রী আপনার জন্য নানা খাবার রান্না করে। তাই হঠাৎ করে ভিন্নধর্মী কিছু রান্না করে স্ত্রীকে চমকে দিন। সে জন্য অনেক কিছু রান্না করতে হবে এমন নয়। তার পছন্দের ছোট কোনো কিছু রান্না করুন।

২. ফুল উপহার দিন
কোনো অনুষ্ঠান কিংবা উৎসব ছাড়াই তাকে ফুল উপহার দিন। কিছু ফুল কিংবা অর্কিড নারীর মনকে প্রফুল্ল করার জন্য যথেষ্ট।

৩. স্ত্রীকে সব সময় হাসাবেন
মেয়েদের হাসি নিয়ে জগৎজুড়ে প্রশংসনীয়। তাই অবসর সময়ে কোনো একটি হাসির গল্প স্ত্রীকে শুনিয়ে দিন। তারপর দেখুন ম্যাজিক।

৪. ঘরের কাজে সাহায্য করা
আপনার ছুটির দিনে অযথা সময় নষ্ট না করে ঘরের কাজে তাকে সাহায্য করুন। বিশেষ করে যে কাজগুলো করতে সে অপছন্দ করে। রান্না করা, ঘর পরিষ্কার করা এসব কাজ করুন। স্ত্রীর কাজের চাপ কিছুটা নিজের কাঁধে নিন। তাহলে সে অনেকটা চাপমুক্ত থাকবে।

৫. তাকে নিয়ে কেনাকাটা করুন
কেনাকাটা পছন্দ করে না এমন নারী খুঁজে পাওয়া মুশকিল। তাকে নিয়ে হঠাৎ করে কেনাকাটায় যান। মেয়েদের মন ভালো করার জন্য কেনাকাটার চেয়ে ভালো উপায় নেই। বিশ্বাস না হলে একবার নিজেই চেষ্টা করে দেখুন!

৬. উপহার দিন
উপহার পেতে কার না ভালো লাগে? আর তা যদি হয় আপন কারো কাছ থেকে তাহলে তো কথাই নেই। স্ত্রীকে দামি কোনো কিছু কিংবা অত্যন্ত চমৎকার কিছু উপহার দিন। তাহলে লক্ষ্য করবেন তার মুখ কেমন তারার মতো উজ্জ্বল হয়ে উঠবে।

৭. তাকে গান শোনান
আপনি যদি গান গাইতে পারেন, তাহলে স্ত্রীকে গান শোনান। এমন কোনো পুরোনো গান তাকে শোনাতে পারেন, যা বিয়ের আগে যখন আপনাদের প্রেমের সম্পর্ক ছিল তখন তাকে শোনাতেন। তখন ঠিক বুঝতে পারবেন তার মনটি আনন্দে ভরে গেছে।

৮. তার কথা শুনুন
সে কী বলতে চায় তা শুনুন, বিশেষ করে যখন আপনি অনেকের মাঝে থাকেন। এর ফলে সে মনে করবে আপনি তাকে অনেক গুরুত্বপূর্ণ মনে করেন এবং তার কথার মূল্য দেন।

৯. পা ও পিঠে ম্যাসেজ করে দিন
তার চিন্তা দূর করতে ও আরাম দিতে পা কিংবা পিঠে ম্যাসাজ করে দিন। এই ছোট কৌশলটি তার শরীরে যেমন আরাম দেয়, তেমনি মনে প্রশান্তি আনে।

১০. চুমু দিন
সকালের একটু চুমু আপনার সম্পর্ককে আরো মধুময় করে তুলবে। স্ত্রীরা সব সময় তাদের হৃদয়ের অন্তঃস্থল থেকে তাদের স্বামীকে ভালোবাসে। তাই তাকে এমনভাবে চুমু দেবেন যেন মনে হয় এটাই আপনাদের প্রথম চুমু। সুত্র-এনটিভি

আর/১০:১৪/০৬ জুন

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে